ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০ ● ৯ কার্তিক ১৪২৭
ই-পেপার  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০
শিরোনাম: রিজভীর শারীরিক অবস্থার উন্নতি       করোনায় আরও ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪       স্ত্রীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক       নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী       ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক       মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে পূর্ণাঙ্গ আবেদন জমা দিল গাম্বিয়া       স্থল নিম্নচাপ দেশের মধ্যাঞ্চলে, আজও ভারী বৃষ্টি      
আইনজ্ঞ মাহবুবে আলমের শূন্যতা পূরণ হবার নয়: মেয়র তাপস
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা স্থগিত
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 27 September, 2020 at 11:54 PM, Update: 28.09.2020 12:13:11 AM

বাংলাদেশের এটর্নি জেনারেল,  সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। 

এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, তিনি দীর্ঘ সময় সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার এই প্রয়াণ আমাদেরকে শোকে আচ্ছাদিত করেছে। আইনাজ্ঞনের প্রতিকৃত মাহবুবে আলমের মৃত্যতে আমরা গভীর শোকাহত।
 
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, তিনি দল-মত নির্বিশেষে আইনজীবি পরিবারের শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন। আইন পেশায় তার বর্ণাঢ্য এই জীবনে তিনি অনেক মানুষকে আইনী সেবা প্রদান করেছেন, রাষ্ট্রীয় অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে আইনের যথোপযুক্ত বিশ্লেষণের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় সব সময় সরব ভূমিকা পালন করেছেন। তার চলে যাওয়ার শূন্যতা পূরণ হবার নয়।

শোক বার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুম মাহবুবে আলমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

প্রসঙ্গত চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রবিবার না ফেরার দেশে চলে যান অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। এর আগে জ্বর ও গলা ব্যথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর সিএমএইচে ভর্তি হন রাষ্ট্রের প্রধান এই আইন কর্মকর্তাকে। ওইদিনই করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। এদিকে, ১৮ সেপ্টেম্বর শারীরিক অবস্থার অবনতি হলে মাহবুবে আলমকে আইসিইউতে নেওয়া হয়। ২০ সেপ্টেম্বর করোনা (কোভিড-১৯) পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ আসে। তবে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় রাখা হয়েছিল আইসিইউতেই।

এদিকে সিনিয়র আইনজীবী মাহবুবে আলমের মৃত্যুতে প্রধামন্ত্রীর জন্মদিন উপলক্ষে আগামীকাল সোমবার নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া আলোচনা সভা ও দোয়া মাহফিল স্থগিত করেছেন ডিএসসিসি মেয়র তাপস। এদিন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সকাল ১১টায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুব আলমের জানাজায় অংশ নেবেন এবং দুপুরে বায়তুল মোকাররম মসজিদে প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুব আলমের রুহের মাগফিরাত কামনা করে অনুষ্ঠিত হতে যাওয়া দোয়া মাহফিলে অংশ নেবেন।

আজকালের খবর/আতে




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com