ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০ ● ৯ কার্তিক ১৪২৭
ই-পেপার  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০
শিরোনাম: রিজভীর শারীরিক অবস্থার উন্নতি       করোনায় আরও ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪       স্ত্রীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক       নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী       ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক       মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে পূর্ণাঙ্গ আবেদন জমা দিল গাম্বিয়া       স্থল নিম্নচাপ দেশের মধ্যাঞ্চলে, আজও ভারী বৃষ্টি      
বাবার মতো জীবন উৎসর্গ করতে চাই: চুমকি
মাজহারুল ইসলাম, গাজীপুর
Published : Sunday, 27 September, 2020 at 10:04 PM

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির  মহিলা বিষয়ক সম্পাদক,  মহিলা ও  শিশু  বিষয়ক  মন্ত্রণালয়  সম্পর্কিত  সংসদীয় স্থায়ী  কমিটির  সভাপতি  মেহের আফরোজ  চুমকি এমপি বলেছেন, যারা সৎভাবে জীবনে অনেক উন্নতি করেছেন  তাদের ওপর মহান আল্লাহ পাকের অশেষ রহমত ছিল।  ঠিক এমনই ছিলেন ছিলেন  আমার বাবা শহীদ ময়েজ উদ্দিন। তিনি শিশুকালে বাবাকে হারিয়ে ছিলেন। তিনি তিল তিল করে বড় হয়েছেন। তার ছিল নিজের ওপর অগাধ আত্মবিশ্বাস। সবাইকে নিজের ওপর আত্মবিশ্বাস রাখতে হবে। তাহলেই অনেক বড় হওয়া যাবে। 

আজ রবিবার কালীগঞ্জ পৌর ৭, ৮ ও ৯ ওয়ার্ড আওয়ামী লীগ ও  সহযোগী সংগঠনের আয়োজনে শহীদ ময়েজ উদ্দিন আহমেদের ৩৬তম শাহাদত বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মেহের আফরোজ চুমকি বলেছেন, আমার জন্ম শুধু আমার জন্য নয়। আমার জন্ম আশপাশের মানুষ ও এ দেশের কল্যাণের জন্য। আমি যেন ভালো কিছু করতে পারি এটাই ছিল আমার বাবার প্রতিজ্ঞা। এই লক্ষ্য নিয়ে তিনি বেড়ে উঠেছিলেন। নিজেকে প্রস্তুত করে ছিলেন।
 
এমপি আরো বলেন, শহীদ ময়েজ উদ্দিনকে যারা হত্যা করেছে তাদেরকে কি আমরা মানুষ বলতে পারি?  তারা কি শুধু শহীদ ময়েজ উদ্দিনের পরিবারের ক্ষতি করেছে?  তারা এদেশের লাখো মানুষের ক্ষতি করেছে।  এদেশের লাখো কোটি মানুষ এই মহান মানুষটাকে দিয়ে উপকৃত হতে পারতো।

 তিনি বলেন, বাবা একটি বটবৃক্ষের মতো ছিলেন। সবার বাবাই অনেক অনেক আপন। বাবাকে হারালে কত বেদনা কত কষ্ট হয়। তিনি দেশকে ভালোবাসতেন। সারাটি জীবন এদেশের জন্য, এদেশের মানুষের মুক্তির কল্যাণের তিনি কাজ করে গেছেন।  তাই আজ ৩৬ বছর পরও আপনারা তাকে  শ্রদ্ধাভরে  স্মরণ  করেন।  তার জন্য দোয়া করেন, মনে করেন।  এটাই মানব জীবনের সবচেয়ে বড় পাওয়া।

চুমকি বলেন, আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন। সবার জন্য দোয়া করবেন। আমরা যেন সঠিক পথে চলতে পারি।  মানুষের পাশে থেকে দেশের কল্যাণে আমাদের জীবনকে উৎসর্গ করতে পারি। জীব হত্যা  মহাপাপ। একটি সাধারণ জীবকে অন্যায়ভাবে হত্যা করা যায় না । যারা মানুষকে হত্যা করবে, নারীকে হত্যা করবে, শিশুকে হত্যা করবে তারা ঘৃণিত, তাদেরকে কেউ ক্ষমা করবে না।  আর সৃষ্টিকর্তা অবশ্যই তার বিচার করবেন।  মানুষ নামের পশুরা কখনো এই সমাজে টিকে থাকতে পারবে না।  সবাই মিলে তাদেরকে প্রতিহত করতে হবে।

আজ দিবসটি উপলক্ষে কোরআনখানি দোয়া ও মিলাদ তবারক বিতরণ, স্মৃতিচারণ ও আলোচনাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।  সকাল ৯ টায় বনানী কবরস্থানে  শহীদের সমাধিতে যথাযথ মর্যাদায় শ্রদ্ধা নিবেদন ও দোয়া করা হয়।  পরে বেলা ১১ টায়  কালীগঞ্জ উপজেলা পরিষদের সামনে শহীদ ময়েজ উদ্দিনের স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পণ করা হয়।  সাড়ে  ১১ টায় উপজেলা  আওয়ামী লীগের  দলীয় কার্যালয়ে  দোয়া ও মিলাদ মাহফিল কাঙালি ভোজের আয়োজন  করা হয়।  দুপুর সাড়ে ১২ টায়  কালীগঞ্জ শহীদ ময়েজ উদ্দিন সেতু সংলগ্ন  মেহের আফরোজ চুমকি  সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দোয়া মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।  দুপুরে শহীদের নিজ গ্রামে  নোয়াপাড়া শহীদ ময়েজ উদ্দিন  উচ্চ বিদ্যালয়  মাঠে  দোয়া মাহফিল ও কাঙালি ভোজের আয়েজন করা  হয়। এ ছাড়াও কালীগঞ্জ উপজেলার সব ইউনিয়নে আওয়ামী লীগের আয়োজনে  শহীদ ময়েজ উদ্দিন স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শহীদ ময়েজ উদ্দিন আহমেদ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বড়হরা গ্রামে ১৯৩০ সালের ১৭ মার্চ  জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক  আন্তর্জাতিক খ্যাতিমান সমাজ সেবক শহীদ ময়েজ উদ্দিন ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহ্বায়ক ছিলেন।  তিনি দীর্ঘদিন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি ছিলেন।  ১৯৭০ সালে প্রাদেশিক  পরিষদে ও ১৯৭৩ সালে সংসদ সদস্য নির্বাচিত  হয়েছিলেন।
 
১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর  তৎকালীন  স্বৈরচার বিরোধী গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের  আন্দোলনে  ২২ দল  হরতাল আহবান করে। ওইদিন গাজীপুরের কালিগঞ্জ বাজার এলাকায় সন্ত্রাসীরা তার ওপর হামলা চালালে ঘটনাস্থলেই তিনি শাহাদাতবরণ করেন।
আজকালের খবর/এসএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com