ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২১ সেপ্টেম্বর ২০২০ ● ৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার  সোমবার ● ২১ সেপ্টেম্বর ২০২০
শিরোনাম: ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলবে       আরো ৪০ মৃত্যু, শনাক্ত ১,৭০৫, পরীক্ষা ১৩,০৫৩       সেই গাড়িচালক ১৪ দিনের রিমান্ডে       বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক : কাদের       জোহর ও মাগরিবে মাস্ক পরে মসজিদে যাওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর       ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা       হ্যান্ডসেট বৈধ না হলে নেটওয়ার্ক বিচ্ছিন্ন করা হবে : বিটিআরসি      
নাটোরে ৬৮ হাজার মেট্রিক টন পেঁয়াজ মজুদ আছ
মামুনুর রশীদ, নাটোর
Published : Wednesday, 16 September, 2020 at 6:27 PM

নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ বলেছেন, চলতি মৌসুমে জেলায় উদ্বৃত্ত পেঁয়াজ উৎপাদন হয়েছে। জেলায় মোট পেঁয়াজ মজুদ রয়েছে ৬৮ হাজার মেট্রিক টন। আর সারাদেশে যে পরিমাণ পেঁয়াজ মজুত আছে তা দিয়ে চার থেকে পাঁচ মাসের চাহিদা পূরণ করা সম্ভব। তাই অতিরিক্ত কেনাবেচার মাধ্যমে সংকট সৃষ্টির প্রয়োজন নেই। কেউ সংকট সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে শহরের গুরুত্বপূর্ণ ও বৃহত্তম নীচাবাজার এলাকায় পাইকারী ও খুচরা পেঁয়াজ বিপপণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এ সময় তিনি ব্যবসায়ীবৃন্দ ও ক্রেতাদের উদ্দেশ্যে এসব কথা বলেন। 

জেলা প্রশাসক পরে শহরের ষ্টেশন বাজার এলাকাতে পেঁয়াজ বিপনণ কার্যক্রম প্রত্যক্ষ করেন। এরআগে সকালে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম শহরের বিভিন্ন বাজারে পেঁয়াজ বিপনণ কার্যক্রম তদারকি করেন। জেলার অবশিষ্ট ছয়টি উপজেলাতেও বাজারে পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসন প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করে কাজ করছে বলে জানা গেছে।

এদিকে বাজারে পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি প্রতিরোধ করতে জেলা বাজার মনিটরিং কমিটি জরুরী সভার আয়োজন করে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেছে। সভায় পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্বুদ্ধকরণ এবং নিয়মিত বাজার মনিটরিং এর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মজুদদারীর মাধ্যমে সংকট সৃষ্টির চেষ্টা করা হলে প্রয়োজন ভ্রাম্যমাণ আদালত ব্যবস্থা গ্রহণ করবে। 

আজকালের খবর/এএইস



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com