ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২১ সেপ্টেম্বর ২০২০ ● ৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার  সোমবার ● ২১ সেপ্টেম্বর ২০২০
শিরোনাম: ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলবে       আরো ৪০ মৃত্যু, শনাক্ত ১,৭০৫, পরীক্ষা ১৩,০৫৩       সেই গাড়িচালক ১৪ দিনের রিমান্ডে       বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক : কাদের       জোহর ও মাগরিবে মাস্ক পরে মসজিদে যাওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর       ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা       হ্যান্ডসেট বৈধ না হলে নেটওয়ার্ক বিচ্ছিন্ন করা হবে : বিটিআরসি      
আজ ঢুকতে পারে ভারতীয় পেঁয়াজ
হিলি প্রতিনিধি
Published : Wednesday, 16 September, 2020 at 2:04 AM


সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকালে ভারতের বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার আগে যেসব এলসির পেঁয়াজ বাংলাদেশের আমদানিকারকরা কিনেছিলেন, যেসব এখন পথে আটকা পড়েছে সেই পেঁয়াজ আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশে আসার জন্য ছেড়ে দেবে ভারত। ফলে আজই কেবল দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানিকারকদের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হওয়া দুইশ' টনের মতো পেঁয়াজ বাংলাদেশে ঢুকতে পারে বলে ভারতীয় রপ্তানিকারকরা বাংলাদেশি আমদানিকারকদের জানিয়েছেন।
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রাতে ভারতের হিলির সিএন্ডএফ এজেন্ট শংকর দাস এতথ্য জানিয়ে বলেন, ভারত 'পেঁয়াজ রপ্তানির অনুমতি দিতে পারে এমন কথা শোনা যাচ্ছে। তবে এখন পর্যন্ত কাস্টমসের ও সরকারি কোনো নির্দেশনা আমরা পাইনি। তবে অনুমতি হতে পারে। তবে এর আগেরবার যখন বন্ধ করে দিলো, তখনো এমন শোনা যাচ্ছিলো অনুমতি দেবে। কিন্তু সর্বশেষ কোনো অনুমতি মেলেনি।'
হিলি স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন জানান, মঙ্গলবার রাতে ভারতীয় রপ্তানিকারকরা আমাদের জানিয়েছেন, বুধবার থেকে আগের টেন্ডারকৃত পেঁয়াজ রপ্তানির অনুমতি দিতে পারে ভারত সরকার। যার ফলে বাংলাদেশে পেঁয়াজ ঢোকার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে গত রবিবার যেসব এলসির বিপরীতে টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে, সেই পেঁয়াজ রপ্তানি হতে পারে বলে তারা আমাদের মৌখিকভাবে জানিয়েছেন। তবে এ সংক্রান্ত কোনো সরকারি নির্দেশনা এখনো তারা পাননি। কিন্তু নির্দেশনা আসবে বলেও তারা জানিয়েছেন। একই সঙ্গে সোমবার ও মঙ্গলবার যেসব এলসির বিপরীতে টেন্ডার হয়েছে, তার কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন ভারতীয় রপ্তানিকারকরা। এনএমএস।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com