ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৮ সেপ্টেম্বর ২০২০ ● ১৩ আশ্বিন ১৪২৭
ই-পেপার  সোমবার ● ২৮ সেপ্টেম্বর ২০২০
শিরোনাম: এমসি কলেজে গণধর্ষণ: আরও ২ আসামি গ্রেফতার       আইনজ্ঞ মাহবুবে আলমের শূন্যতা পূরণ হবার নয়: মেয়র তাপস       সহযোগিতার সব ক্ষেত্র বাংলাদেশ-ভারত কাজে লাগাবে: রাষ্ট্রপতির       মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকা করার সুপারিশ       অস্ত্র মামলায় পাপিয়া ও তার স্বামী বিরুদ্ধে রায় ১২ অক্টোবর       নড়াইলে একজনকে কুপিয়ে হত্যা       ভূমধ্যসাগরে উদ্ধার হওয়া ২২ জনের ৮ জন বাংলাদেশি      
ডিএনসিসি’র সড়ক-ফুটপাতে রাখা নির্মাণ সামগ্রী উচ্ছেদে অভিযান, নিলামে বিক্রি
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 14 September, 2020 at 5:59 PM

ডিএনসিসিতে ফুটপাত দখল করে রাখা নির্মাণ সামগ্রী নিলামে তোলা হয়।

ডিএনসিসিতে ফুটপাত দখল করে রাখা নির্মাণ সামগ্রী নিলামে তোলা হয়।

অবৈধ স্থাপনা উচ্ছেদে আজ সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানীর গুলশান, বনানী ও বারিধারা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) তিনটি পৃথক পৃথক অভিযান পরিচালনা করা হয়। সড়ক ও ফুটপাতে অবৈধভাবে নির্মাণসামগ্রী রাখায় আজ তাৎক্ষণিক নিলামে সেগুলো ২১ লাখ টাকা বিক্রি করা হয়।

ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হামিদ মিয়া গুলশানে মোবাইল কোর্ট ও উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। শুরুতে নগর ভবনের সামনে ফুটপাতে অবৈধভাবে রাখা বালি জব্দ করা হয় এবং মোবাইল কোর্টের মাধ্যমে ডিএনসিসির এক ঠিকাদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপরে গুলশান ৯০ নম্বর সড়কে অবৈধভাবে রাখা রড, ইট, বাঁশ ইত্যাদি তাৎক্ষণিকভাবে নিলামে ১৭ লাখ ৫৫ হাজার টাকা বিক্রয় করা হয়।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ বনানী ও কামাল আতাতুর্ক এভিনিউতে অভিযান পরিচালনা করেন। এ সময় বনানীতে সড়ক ও ফুটপাতে অবৈধভাবে নির্মাণ সামগ্রী তা নিলামে ৩ লক্ষ ৫১ হাজার ৯০০ টাকায় বিক্রয় করা হয়। বনানীতে ফুটপাতে অবৈধভাবে ২টি ফ্রিজ রেখে জনচলাচলে বিঘ্ন সৃষ্টি করায় তা নিলামে ১৪ হাজার ৩৭৫ টাকা বিক্রয় করা হয়। এছাড়া ফুটপাত ও সড়ক থেকে প্রায় ৩০টি দোকান উচ্ছেদ করা হয় এবং অবৈধভাবে ফুটপাত ও সড়ক দখল করায় এক ব্যক্তিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল ৬ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন নতুন বাজার থেকে বাড্ডা পর্যন্ত মোবাইল কোর্ট ও উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় ফুটপাত ও সড়কে অবৈধভাবে থাকা প্রায় ১০০টি অস্থায়ী দোকান, টং ঘর ইত্যাদি উচ্ছেদ করা হয়। ফুটপাতে অবৈধভাবে মালামাল রাখায় ১ ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দকৃত মালামাল নিলামে ২২ হাজার ৪২৫ টাকা বিক্রয় করা হয়।
অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির মোবাইল কোর্ট ও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। 

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com