ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ৩ আগস্ট ২০২১ ● ১৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ৩ আগস্ট ২০২১
শিরোনাম: পুনর্নির্বাচনের দাবীতে ইসিতে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট       ঐক্যফ্রন্টকে রায় মেনে নেওয়ার আহ্বান আ.লীগের       বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সস্মেলন       কাল নতুন বই পাবে সোয়া ৪ কোটি শিক্ষার্থী       ২২১টি আসনে অনিয়মের অভিযোগ বিএনপির       প্রবাদপ্রতিম চিত্রপরিচালক বিদায় মৃণাল সেন       ভোট বর্জন করলেন যারা      
অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে ৮ম আন্তর্জাতিক সম্মেলন
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 8 July, 2018 at 7:20 PM

পুরনো ছবি

পুরনো ছবি

ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে শুরু হচ্ছে ‘বাংলাদেশ বিষয়ক’ ৮ম বৈশ্বয়িক অর্থনীতি পুনর্নিমাণের (আরওজিই) ওপর আন্তর্জাতিক সম্মেলন। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেইড বিজনেস স্কুলে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে বিশ্বের ৩৩ টি দেশের ১২০ জনেরও বেশি শিক্ষাবিদ, পেশাজীবী ব্যববাসী এবং নীতি নির্ধারকরা অংশগ্রহণ করবেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুই দিনব্যাপী এই সম্মেলনে কর্পোরেট গভনেন্স এবং অর্থনীতির ওপর সাইবার আক্রমণের প্রভাব নিরুপনে আলোচনা ও পর্যালোচনা হবে। পাশাপাশি একাডেমিক পেপার উপস্থানসহ বিভিন্ন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। এ বারের সম্মেলনে বিশেষ গুরুত্ব পাবে বাংলাদেশ। সম্মেলনের একটি সেশনে ‘এক্সিলারেটিং ইনোভেশন টগ স্পুর দ্যা গ্রোথ অব গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ ইউথ স্পেশাল রেফারেন্স টু বাংলাদেশ’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশের বেসরকারি ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান।  

এছাড়া অন্যান্যের মধ্যে ইতালির বোক্কনি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ফাব্রিজিও পেজানি, যুক্তরাজ্যের মিডেলসেক্স বিশ্ববিদ্যালয়ের ড. যতিন পানচোলি, ইউনিভার্সি কলেজ লন্ডনের উপপরিচালক (শিক্ষা) অধ্যাপক অ্যালেন পারকিনসন, ডেনমার্কের নর্দিয়া ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্টের অনিন্দ দাসগুপ্ত এফআরএম, কানাডার ডালহৌসি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শ্রীনি শাম্পালি, যুক্তরাজ্যের অধ্যাপক ডেভিড গ্রাভেজ, মার্ক টি জোন্স, যুক্তরাষ্ট্রের সিটি ইউনির্ভাসিটির অধ্যাপক জো-অ্যান রোল, মালয়েশিয়ার এমএআরএ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইমবারিন বুজাং প্রমুখ। তারা নিজ নিজ প্রবন্ধ উপস্থাপন করবেন। 

বিজ্ঞপ্তিতে সম্মেলনের চেয়ারম্যান ও একাডেমি অব বিজনেস এন্ড রিটেইল ম্যানেজমেন্টের চেয়ার ড. পি আর দত্তের বরাত দিয়ে বলা হয়েছে, এই সম্মেলনে বিশ্বের সকল দেশের গবেষকদের গবেষণা, স্কলারশিপ এবং ভবিষ্যতে পেশাগত উন্নয়নে উদ্ভুদ্ধ করবে। ব্যবসায়িক চিন্তা নিয়ে আলোচনা ও পর্যালোচনার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ প্লাটফর্ম। 

আজকালের খবর/আরএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com