বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
রাত পোহালেই ব্রাজিলের উরুগুয়ে পরীক্ষা, অনলাইনে যেভাবে দেখবেন
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ৮:৩৭ PM
কোপা আমেরিকায় গ্রুপ পর্বের পর কোয়ার্টার ফাইনালের লড়াইও শেষ হতে চলেছে। ইতোমধ্যে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা এবং কানাডা। বাকি রয়েছে দুই দল। রাত পোহালেই সেমিফাইনালের বাকি দুই টিকিটের জন্য মাঠে নামবে চার দল।

যেখানে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে লড়াই করবে উরুগুয়ে ও ব্রাজিল। রবিবার (৭ জুলাই) লাস ভেগাসে বাংলাদেশ ম্যাচটি শুরু হবে সময় সকাল ৭টায়। এর আগে ভোর ৪টায় মাঠে নামবে কলম্বিয়া-পানামা।

কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ এই ম্যাচে দলের অন্যতম সেরা তারকা ভিনিসিয়ুস জুনিয়রকে পাচ্ছে না সেলেসাওরা। টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় কোয়ার্টার ফাইনালে নিষিদ্ধ হয়েছেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

ভিনির পরিবর্তে এদিন শুরুর একাদশে ভিনির বদলি হিসেবে তরুণ তারকা এন্ড্রিককে নামানোর ইঙ্গিত দিয়েছেন কোচ দরিভাল জুনিয়র।

পরিসংখ্যানের দিক থেকে ব্রাজিল এগিয়ে থাকলেও, সেলেসাওদের বর্তমান ফর্ম বিবেচনা করলে এই ম্যাচে উরুগুয়ে কঠিন প্রতিপক্ষ। এখনও পর্যন্ত ৭৯ বারের দেখায় ৪০টিতেই জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর ২২টি উরুগুয়ের। বাকি ১৭টি ড্র হয়েছে।

সবশেষ দেখায় ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ব্রাজিলকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল সুয়ারেজরা। সেই জয় এবং ব্রাজিল দলের সবচেয়ে বড় দুই তারকা ভিনিসিয়ুস জুনিয়র এবং নেইমার না থাকায় বেশ স্বস্তিতে রয়েছে উরুগুয়ের ফুটবলাররা।

তাই গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ জেতা উরুগুয়ের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে ব্রাজিলিয়ান ফুটবলারদের। নেইমার-ভিনিদের অভাব পূরণ করতে বাড়তি দায়িত্ব নিতে হবে রদ্রিগো-রাফিনাহদের।

যেভাবে দেখবেন খেলা

বৈশ্বিক টুর্নামেন্ট লাইভ দেখা নিয়ে অনেক সময়ই বিড়ম্বনায় পড়তে হয় সমর্থকদের। তবে স্বস্তির খবর হচ্ছে, বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেখা যাবে কোপার মহারণ। জানা গেছে, বাংলাদেশে খেলা দেখা যাবে স্পোর্টস ভিত্তিক চ্যানেল টি-স্পোর্টসে।

এ ছাড়া অনলাইনে টি-স্পোর্টস অ্যাপেও দেখা যাবে খেলা। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
কাল সারাদেশে বিক্ষোভের ডাক ইসলামী আন্দোলনের
কোটা আন্দোলন ঘিরে নিহত ৬, বিচার বিভাগীয় তদন্ত চায় জাপা
রাতে হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী
পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষে কাজলা-শনিরআখড়া রণক্ষেত্র
এন্ডোসকপি শেষে কেবিনে খালেদা জিয়া
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দেশের স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা
কোটা নিয়ে আলোচনার সুযোগ শেষ হয়ে যায়নি
কোটা আন্দোলন: সারাদেশে সংঘর্ষে প্রাণ গেল ৫ জনের
কোটা ব্যবস্থা থাকা না থাকা
কোটা আন্দোলন নিয়ে যা বলছে জাতিসংঘ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft