শনিবার ২০ জুলাই ২০২৪
রয়া চৌধুরী সেরা আবৃত্তিকার হিসেবে পেলেন টেলি সিনে অ্যাওয়ার্ড
বিনোদন প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৫:৪৮ PM
মর্যাদাপূর্ণ টেলি সিনে অ্যাওয়ার্ডসের ২১তম আসর গত ৯ জুন ভারতের কলকাতার বিখ্যাত নজরুল মঞ্চে অনুষ্ঠিত হয়। পশ্চিমবঙ্গের টেলিসিনে সোসাইটি বাংলা চলচ্চিত্র, টেলিভিশন, গান ও আবৃত্তির নানা শাখার শ্রেষ্ঠদের হাতে পুরষ্কার তুলে দেয়। সন্ধ্যার অন্যতম হাইলাইট ছিল রয়া চৌধুরীর সম্মাননা। তিনি তার একক অ্যালবাম ‘বেদনাদূতী’র জন্য সেরা আবৃত্তি শিল্পী (নারী)পুরস্কার জিতে নেন।

পুরষ্কার গ্রহণের পর বক্তব্যে তিনি বলেন, আমি ভীষণ আনন্দিত। এই স্বীকৃতির জন্য টেলি সিনে পুরস্কারের সম্মানিত জুরি সদস্যদের আন্তরিক ধন্যবাদ। আমি কৃতজ্ঞ ভারতের ঐতিহাসিক রেকর্ড কোম্পানি হিন্দুস্তান রেকর্ডসের কাছে, আমার প্রতি আস্থা রাখার জন্য। আমার কৃতজ্ঞতা ভক্ত এবং শ্রোতাদের কাছে, তাদের ভালোবাসা ও সহযোগিতা আমায় আজ রয়া চৌধুরী বানিয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মুনমুন সেন, চিরঞ্জিত চক্রবর্তী, দেবশ্রী রায়, গৌতম ঘোষ, কৌশিক গাঙ্গুলি, আবীর চ্যাটার্জি, অঙ্কুশ হাজরা, চূর্ণী গাঙ্গুলি এবং ইমন চক্রবর্তীর মতো শিল্পীরা পুরষ্কার গ্রহণ করেন।

বাংলাদেশের বরেণ্য আবৃত্তি শিল্পী সামিউল ইসলাম পোলাক সেরা আবৃত্তি শিল্পী (পুরুষ) পুরস্কার জিতে নেন এবং  বাংলাদেশের জনপ্রিয় রবীন্দ্র সঙ্গীত শিল্পী স্বপ্নীল সজীব শ্রেষ্ঠ গায়ক হিসেবে সম্মানিত হন।

আবৃত্তিশিল্পী রয়া চৌধুরী অভিবাসী বাংলাদেশি। তিনি যুক্তরাজ্যের বিভিন্ন মঞ্চে  সুদীর্ঘকাল বাংলা কবিতা আবৃত্তি, প্রচার, প্রসার ও চর্চা করেছেন। বাংলাদেশে তার কবিতায় রঙ্গপ্রবেশ হয় ২০২১ সালে , দেশবরেণ্য আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাকের হাতধরে। তার একক আবৃত্তির এলবাম রবীন্দ্রকবিতার সংকলন বেদনাদূতী প্রকাশ পায়, ভারতের ঐতিহাসিক রেকর্ড কোম্পানি হিন্দুস্থান রেকর্ডস থেকে। বাংলা ধ্রুপদী কবিতা আবৃত্তির সঙ্গে সঙ্গে তিনি আধুনিক বাংলা কবিতায় পারদর্শী। আবৃত্তি করতে পারেন ইংরেজি, উর্দু, হিন্দি, জাপানি ও ফ্রেঞ্চ ভাষায়। ইতোমধ্যে জয় করেছেন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেম অ্যাওয়ার্ড (বাইফা), বাংলাদেশ এচিভার্স অ্যাওয়ার্ড , চারিদিকে সেল্ফ রিলায়েন্টস অ্যাওয়ার্ড।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
আগুনের পর বিটিভির সম্প্রচার বন্ধ
সিলেটে বিএনপি নেতা কয়েস লোদী গ্রেপ্তার
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৪০
‘শিক্ষার্থীদের ঘাড়ে বিএনপি-জামায়াত, নাশকতার নির্দেশ তারেকের’
আন্দোলন স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল
ফেনীতে অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর দুটি গরু লুট
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শাকিব খান নয়, চ্যালেঞ্জটা নিজের সঙ্গে: মুন্না খান
বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft