শনিবার ২০ জুলাই ২০২৪
নিউজিল্যান্ডকে বিদায়ের শঙ্কায় ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ১১:২৮ AM
ব্যাট হাতে টপ অর্ডাররা পারল না রান এনে দিতে। মিডল অর্ডারেও ওয়েস্ট ইন্ডিজের একজন বাদে বাকি কেউ দাঁড়াতে পারেনি। শেরফান রাদারফোর্ডের দায়িত্বশীল ৬৭ রানে ভর করে ক্যারিবীয়রা পেয়ে যায় ১৪৯ রানের পুঁজি। এই রানই হয়ে গেল জয়ের জন্য যথেষ্ট।

নিয়ন্ত্রিত বোলিংয়ে নিউজিল্যান্ডকে আটকে ফেলে ১৩৬ রানে। ফলে ১৩ রানের জয়ে 'সি' গ্রুপ থেকে সুপার এইট নিশ্চিত করে ফেলল দুইবারের চ্যাম্পিয়নরা। আগের দুই ম্যাচও জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। আর টানা দুই ম্যাচ হেরে বিদায়ের শঙ্কায় নিউজিল্যান্ড।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ধস নামে ক্যারিবীয় ব্যাটিং লাইনে। টপ অর্ডারের শুরুর চারজনের কেউই রান পাননি। ব্র‍্যান্ড কিং (৯), জনসন চার্লস (০), নিকলাস পুরান (১৭) এবং রস্টন চেজ ফিরেন (০) দ্রুতই। অধিনায়ক রভমান পাওয়েলও ফেরেন স্রেফ এক রান করে। ফলে ৪০ রান তুলতেই হারিয়ে ফেলে পাঁচ উইকেট।

তবে এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকেন রাদারফোর্ড। মাঝে আকিল হোসেন (১৫), আন্দ্রে রাসেল (১৪), শেফার্ডের (১৩) ছোট ছোট ইনিংসে রানের চাকা সচল থাকে ক্যারিবীয়দের। শেষ দুই ওভারের ঝড় তুলে দলের সংগ্রহ ১৪৯ এ নিয়ে যান রাদারফোর্ড। ৩৯ বলে ছয়টি ছক্কা ও দুটি চারে তিনি করেন ৬৭ রান। তিন উইকেট শিকার ট্রেন্ট বোল্টের। দুটি করে নেন টিম সাউদি ও লকি ফার্গুসন।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে কিউইরা। আলজারি জোসেফ ও গুদাকেশ মতির বোলিং তোপে এই রানও তাড়া করতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে তাদের ইনিংস থামে ১৩৬ রানে।  জোসেফ চারটি ও মতির শিকার তিন উইকেট।  ফিন অ্যালেনের ২৬ ছাড়া কিউইদ্রর টপ অর্ডারেরও কেউ রান পাননি। ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসনরা হতাসগ করেছেন।

শেষ দিকে গ্লেন ফিলিপস ও মিচেল স্যান্টনার আশা জাগালেও তারা শেষ পর্যন্ত পারেনি। ফিলিপস খেলেন ৪০ রানের ইনিংস। স্যান্টনার অপরাজিত থাকেন ২১ রানে।

এর আগে আফগানিস্তানের কাছে হারায় কিউইদের সুপার এইটের পথ কঠিন হয়ে গেল। আফগানিস্তান তাদের বাকি দুটি ম্যাচের একটিতে জিতলেই চলে যাবে পরের রাউন্ডে। যেক্ষেত্রে নিউজিল্যান্ড তাদের দুটি ম্যাচ জিতলেও লাভ হবে না। তাই কিউইদের ভাগ্য এখন যদি কিন্তুর ওপর। আফগানিস্তান তাদের শেষ দুই ম্যাক্স খেলবে পাপুয়া নিউগিনি ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আর কিউইদের প্রতিপক্ষ উগান্ডা ও পাপুয়া নিউগিনি।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
আগুনের পর বিটিভির সম্প্রচার বন্ধ
সিলেটে বিএনপি নেতা কয়েস লোদী গ্রেপ্তার
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৪০
‘শিক্ষার্থীদের ঘাড়ে বিএনপি-জামায়াত, নাশকতার নির্দেশ তারেকের’
আন্দোলন স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল
ফেনীতে অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর দুটি গরু লুট
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শাকিব খান নয়, চ্যালেঞ্জটা নিজের সঙ্গে: মুন্না খান
বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft