শনিবার ১৫ জুন ২০২৪
ঢাকা বোট ক্লাবের নির্বাচনে সভাপতি প্রার্থী নাছিরের সঙ্গীত সন্ধ্যা
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ৭:০৭ PM
আসছে সেপ্টেম্বরে ঢাকা বোট ক্লাবের নির্বাচনকে কেন্দ্র করে প্রচার-প্রচারণা জমে উঠেছে। গত শনিবার সন্ধ্যায় উত্তরায় বাংলাদেশ ক্লাবে নির্বাচন ২০২৪-২০২৫ উপলক্ষে এক সঙ্গীত সন্ধ্যা ও নৈশভোজের আয়োজন করেন সভাপতি পদপ্রার্থী নাছির ইউ মাহমুদ। এই নৈশভোজে বোট ক্লাবের সর্বস্তরের সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে সবচে বড় চমক ছিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের অংশগ্রহণ।

উল্লেখ্য, নাছির ইউ মাহমুদ ঢাকা বোট ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ও ইসি সদস্য। ২০২১ সালের ৮ জুন রাতে ঢাকা বোট ক্লাবে অপ্রীতিকর ঘটনা ঘটায় চিত্রনায়িকা পরীমনি। এই নায়িকার ক্লাবে ভাংচুর ও মাতলামির ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে তৎকালীন ইসি সদস্য নাছির ইউ মাহমুদকে ফাঁসিয়ে দেওয়া হয়। সম্পুর্ণ নির্দোষ হওয়া সত্ত্বেও এই ঘটনায় নাছির ইউ মাহমুদকে ক্লাবের ইসি সদস্য ও সকল কার্যক্রম থেকে বেআইনিভাবে অব্যাহতি দেওয়া হয়। ঢাকা বোট ক্লাবের সদস্য সংখ্যা তিন হাজারেরও বেশি। ২৬০ কোটি টাকা ও ৬০ বিঘা সম্পত্তির এই ক্লাবটি গত দশ বছরে দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি।

অনুষ্ঠানে বক্তব্যের শুরুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, যে মানুষ বিপদে পড়বে তার পাশেই নাছির ইউ মাহমুদ থাকবেন। নো ইস্ট নো ওয়েস্ট, নাছির ভাই বেস্ট।

সদস্য ইমরান হোসেন বলেন, বোট ক্লাব লিমিটেড কোম্পানি হলেও কোনোদিন এজিএম হয়নি। এখন নাছির ইউ মাহমুদের লিগ্যাল নোটিশের প্রেক্ষিতে নির্বাচন দিতে বাধ্য করা হয়েছে। তিন বছর ধরে নাছির ইউ মাহমুদকে ক্লাবে যেতে দেওয়া হয়নি।

এম রাকিব আল আমিন বলেন, এখন নাছির ইউ মাহমুদের হাত ধরে এই ক্লাব এগিয়ে যাবে। সদস্য খালেদা আক্তার জাহান বলেন, ক্লাবকে গতিশীল করতে নারী নেতৃত্বকে সম্পৃক্ত করতে হবে। সদস্য তৈমুর হোসেন খান বলেন, কে কোন স্বার্থে পরীমনির ঘটনায় নাছির ইউ মাহমুদকে কোরবানি দিয়ে ক্লাবের তিন হাজার সদস্যের মান সম্মান নষ্ট করলেন তা আমার বোধগম্য নয়। লাখ টাকার বাগান খেয়ে ফেললো সামান্য ছাগলে।

সবশেষে নাছির ইউ মাহমুদ বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে বলেন, তিন হাজার সদস্যের জন্য এই ক্লাব এখন যথেষ্ট নয়। তিন লাখ ৫০ হাজার বর্গফুটের নতুন ভবন নির্মাণ, জেটি নির্মাণ, জিমসহ আরো নানাবিধ উন্নয়ন কার্যক্রম এখন সময়ের দাবি। তিনি নির্বাচিত হলে স্বল্প সময়ের মধ্যে ক্লাবের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করার প্রতিশ্রুতি দিয়ে ঢাকা বোট ক্লাব গঠনের শুরুর গল্পটা বলেন।

নাছির ইউ মাহমুদ, রুবেল আজিজ সহ তিন বন্ধু মিলে চট্টগ্রাম বোট ক্লাবের আদলে ঢাকা বোট ক্লাব গড়ে তোলেন। তিন বন্ধুর গড়ে তোলা অন্য একটি সংগঠনের ছয়-সাত কোটি টাকা বোট ক্লাবে শিফট করেন। সেই ক্লাবের সম্পত্তির পরিমাণ এখন ২৬০ কোটি টাকা, ৬০ বিঘা জমি রয়েছে। কিন্তু সুষ্ঠ পরিকল্পনা ও নেতৃত্বের অভাবে এটি পিছিয়ে পড়েছে।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
খালেদা জিয়া কৃষকের ভাগ্য নিয়েও ছিনিমিনি খেলেছিল
পশ্চিমাদের ‘চোর’ বললেন পুতিন, শাস্তির হুঁশিয়ারি
বিএনপিতে ৩৪ জনের পদোন্নতি ৫ জনের পদাবনতি
ভালুকায় কাভার্ডভ্যান-সিএনজি সংঘর্ষে নিহত ২
বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কওমি মাদ্রাসায় ছাত্রলীগের বিশেষ সেল গঠনের পরামর্শ শিক্ষামন্ত্রীর
গাজীপুর শহরের রথখোলায় কোরবানির পশুর হাট জমে উঠেছে
ভারতের নির্বাচন নিয়ে মন্তব্য করতে চায় না যুক্তরাষ্ট্র
তিন হাজার ইমামকে ৯০ লাখ টাকা ভাতা প্রদান করলেন জাহাঙ্গীর আলম
গাবতলী হাটে মাঝারি আকারের গরুর চাহিদা বেশি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft