রবিবার ২১ জুলাই ২০২৪
বেনজীর কিভাবে দেশ ছেড়ে গেলো, প্রশ্ন ফখরুলের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১ জুন, ২০২৪, ৬:২৬ PM
সাবেক পুলিশপ্রধান বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোক নিয়ে সরকারের দেওয়া বক্তব্য ‘লোক দেখানো’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, পত্রিকায় দেখলাম বেনজীর দেশ ছেড়ে চলে গেছে। ৪ মে সপরিবারে চলে গেছে। যাওয়ার আগে তার ব্যাংক অ্যাকাউন্টগুলো খালি করে গেছে। অ্যাকাউন্টগুলো থেকে ৬০ কোটি টাকার মতো নেওয়ার খবর বেরিয়েছে, হয়ত আরও বেশিও হতে পারে। আমার প্রশ্ন সে কিভাবে গেল? সরকার বলল, তার সম্পত্তি আমরা ক্রোক করছি। আদালত থেকে বলল, দুদক থেকে মামলা করেছে, তাকে কোথাও যেতে দেওয়া হবে না। তাহলে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে কিভাবে চলে গেল? সরকারের প্রশ্রয়ে, নাকের ওপর দিয়েই গিয়েছে।

শনিবার (১ জুন) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় ‘বেনজীর আহমেদ দেশে নেই’-গণমাধ্যমে প্রকাশিত খবর তুলে ধরে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এই সভা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব বলেন, তাহলে এই যে কথা বলছেন, কেউ ছাড় পাবে না, আমরা সবার বিচার করি। আপনি বাংলাদেশের মানুষ সবাইকে আহম্মক মনে করেছেন? দেশের মানুষ তো আহম্মক না। সবাই বুঝে, এগুলো সব আপনাদের লোক দেখানো, প্রতারণা। এখন পর্যন্ত এই প্রতারণা করে দেশ শাসন করেছেন।

সরকার দেশকে লুটের সাম্রাজ্যে পরিণত করেছে উল্লে­খ করে মির্জা ফখরুল বলেন, শুধু এক বেনজীর-আজিজ নয়, অসংখ্য আজিজ আর বেনজীর তৈরি করেছে এই সরকার। দেশটাকে একটা লুটের সাম্রাজ্যে পরিণত করেছে। এখান থেকে আমাদের দেশটাকে রক্ষা করতে হবে। বিশ্বাস করি, দেশের মানুষকে সঙ্গে নিয়ে লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে এই দানব সরকারকে আমরা পরাজিত করব। সত্যিকার অর্থে একটা জনগণের সরকার, গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে সক্ষম হবো।

সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- অধ্যাপক দিলারা চৌধুরী, রুহুল আমিন গাজী, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস, অ্যাডভোকেট মাসুম আহমেদ তালুকদার, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডী, অধ্যাপক লুৎফুর রহমান, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক শামসুল আলম সেলিম, রিয়াজুল ইসলাম রিজু, মোস্তাফিজুর রহমান, শহীদুল ইসলাম, সৈয়দ আবদাল আহমেদ, ডা. রফিকুল ইসলাম, শামীমুর রহমান শামীম, এসএম রফিকুল ইসলাম বাচ্চু, শহিদুল ইসলাম বাবুল, ফখরুল আলম, কাজী সাখাওয়াত হোসেন, জাহানারা সিদ্দিকী, বিপ্লবুজ্জামান বিপ্লব, জিয়াউল হায়দার পলাশ, তানভীরুল আলম, রফিকুল ইসলামসহ বেশ কয়েকজন পেশাজীবী।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
আগুনের পর বিটিভির সম্প্রচার বন্ধ
সিলেটে বিএনপি নেতা কয়েস লোদী গ্রেপ্তার
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৪০
‘শিক্ষার্থীদের ঘাড়ে বিএনপি-জামায়াত, নাশকতার নির্দেশ তারেকের’
আন্দোলন স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল
ফেনীতে অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর দুটি গরু লুট
বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শাকিব খান নয়, চ্যালেঞ্জটা নিজের সঙ্গে: মুন্না খান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft