বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
জাককানইবিতে ‘আউটকাম বেজড কারিকুলাম’ শীর্ষক প্রশিক্ষণ
জাককানইবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২০ মে, ২০২৪, ৭:০৩ PM
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনস্থ পাঁচ বিভাগের জন্য ‘আউটকাম বেজড কারিকুলাম’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে আয়োজিত প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ ও মার্কেটিং বিভাগের শিক্ষকরা অংশ নেন। প্রশিক্ষণের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। 

আউট কাম বেজড শিক্ষার গুরুত্ব তুলে ধরে প্রধান অতিথির বক্তৃতায় ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষাকে আউটকাম বেজড করার জন্য সরকার যখন নীতিগত সিদ্ধান্ত নিয়েছে তারপর বিষয়টি নিয়ে কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে কারিকুলামকে আউটকাম বেজড করার প্রক্রিয়া চলছে। এটি করা হয়ে গেলে আমাদের ভবিষ্যতে আউট কাম বেজড সিলেবাসের দিকে যেতে হবে। এর পরের ধাপে আসবে আউটকাম বেজড টিচিং। অর্থাৎ ধীরে ধীরে আমরা মূল জায়গায় গিয়ে পৌঁছাবো। শিক্ষাকে যুগোপযোগী ও আউডটকাম বেজড করা সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনের জন্য উপাচার্য বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

উপাচার্য আরো বলেন, বিশ্বায়নের এ যুগে কানেকটিভিটি বৃদ্ধি পেয়েছে। আমাদের শিক্ষকদের সামনে নিত্য নতুন চ্যালেঞ্জ আসবে। সে চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষকদের প্রস্তুত থাকতে হবে। আমরা নিয়মিত এইসব প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে আমাদের শিক্ষাপদ্ধতিকে আধুনিক করে বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক বিশ্ববিদ্যালয়ের দিকে নিয়ে যেতে চাই।

বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. তুষার কান্তি সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। সম্পদ ব্যক্তি হিসেবে প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের প্রফেসর ড. মাহফুজুল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আলোচনা আর গোলাগুলি একসঙ্গে হয় না
চাঁপাইনবাবগঞ্জে ৫ কোটা আন্দোলনকারী আটক
রাজধানীর উত্তরা পূর্ব থানায় আগুন
আন্দোলন চললেও আলোচনার দরজা খোলা: সমন্বয়ক টিম
শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় রাজি সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাতে হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী
শনিরআখড়ায় এই আন্দোলনকারী কারা?
বাড্ডায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষে কাজলা-শনিরআখড়া রণক্ষেত্র
শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় রাজি সরকার
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft