বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
আন্তর্জাতিক ‘স্বীকৃতি’ পাচ্ছেন দিনাজপুরের জুবায়ের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৪:৫১ PM
বিশ্বের অন্যতম বড় যুব সংগঠন গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট। সংগঠনটির ‘গ্লোবাল সোশ্যাল ইনফ্লুয়েন্সার অ্যাওয়ার্ড ২০২৪’-এর জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশি তরুণ মো. আবু জুবায়ের। যুবকদের উদ্বুদ্ধকরণ ও সামাজিক আন্দোলনের স্বীকৃতিস্বরুপ এ পুরস্কারে মনোনীত হয়েছেন তিনি।

শনিবার (১১ মে) গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সাক্ষরিত আমন্ত্রণপত্রে তার মনোনয়নের বিষয়টি জানানো হয়।

আনুষ্ঠানিকভাবে পুরষ্কার গ্রহণের জন্য জাতীয় প্রতিনিধি হিসেবে ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট ও অ্যাওয়ার্ড ২০২৪’-এ যোগদানের জন্য জুবায়েরকে আমন্ত্রণ জানানো হয়েছে। এজন্য তাকে ইউরেশিয়ার দেশ জর্জিয়াতে যেতে হবে। দেশটির রাজধানী তিবি‌লিসিতে আগামী ৫-৮ সেপ্টেম্বর এবারের সামিটটি অনুষ্ঠিত হবে।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সন্তান আবু জুবায়ের। ২০২১ সালে বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক, ২০২৩ সালে পার্বতীপুর ক্যান্টমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন।

পুরষ্কাররে জন্য মনোনীত হওয়া আবু জুবায়ের বলেন, এর মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের বাছাইকৃত তরুণ চিন্তাশীলদের সঙ্গে কাজ করার সুযোগ তৈরি হবে। পাশাপাশি বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরার বিরাট সুযোগ হচ্ছে। নিঃসন্দেহে আমার জন্য এটি বড় অর্জন, একইসঙ্গে গর্বেরও।

উল্লেখ্য, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট তরুণদের নিয়ে কাজ করে। বিশ্বের বিভিন্ন প্রান্তে যুবকদের উন্নয়নে কাজ করা ব্যক্তিদের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড দিয়ে থাকে। এ ছাড়া সংগঠনটি তরুণদের সামাজিক কাজ, উদ্যোক্তা তৈরি, গণতন্ত্র, উন্নত বিশ্বের জন্য টেকসই উন্নয়নে কাজ করতে উদ্বুদ্ধ করে। বিশ্বের বিভিন্ন দেশের উদ্ভাবনী তরুণ নেতাদের একত্রিত হতে সহযোগিতা করে সংগঠনটি।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
আলোচনা আর গোলাগুলি একসঙ্গে হয় না
চাঁপাইনবাবগঞ্জে ৫ কোটা আন্দোলনকারী আটক
রাজধানীর উত্তরা পূর্ব থানায় আগুন
আন্দোলন চললেও আলোচনার দরজা খোলা: সমন্বয়ক টিম
শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় রাজি সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাতে হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী
শনিরআখড়ায় এই আন্দোলনকারী কারা?
শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় রাজি সরকার
বাড্ডায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
সরকারি ৭ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা স্থগিত
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft