রবিবার ২১ জুলাই ২০২৪
ভাইয়ের প্রতারণায় নিঃস্ব প্রতিবন্ধী উজ্জ্বল
মো. রুহুল আমিন, লালমোহন
প্রকাশ: বুধবার, ৮ মে, ২০২৪, ৬:১১ PM
৪৮ বছরের যুবক মো. করিম খান উজ্জ্বল। শারীরিক প্রতিবন্ধী তিনি। বিছানাতে শুয়েই দিন কাটে তার। নড়াচড়া বা চলাফেরা, সবই করতে হয় অন্যের সহযোগিতায়। উজ্জ্বলের বাবা জীবিত থাকাকালীন পরিবারের সবার একসঙ্গে সুন্দরভাবে দিন পার করেছেন। বাবার মৃত্যুর পরই যেন উজ্জ্বলের জীবনে নেমে আসে কালো মেঘের ছায়া। বাবার মৃত্যুর সঙ্গে সঙ্গে প্রতিবন্ধী উজ্জ্বলের সুখও মারা যায়। কারণ তার বাবার মৃত্যুর পরই মেঝো ভাই মো. মাহাবুব আলম সুকৌশলে উজ্জ্বলের সঙ্গে প্রতারণা শুরু করেন। যার ফলে বর্তমানে স্ত্রী-সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছেন প্রতিবন্ধী যুবক উজ্জ্বল। 

তিনি ভোলার লালমোহন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সাবেক উকিলপাড়া এলাকার বাসিন্দা মৃত হাজী মোফাজ্জল হোসেন খলিফার ছেলে। চার ভাইয়ের ভেতর তৃতীয় উজ্জ্বল। এছাড়া তার আরো চার বোন রয়েছে। 

অভিযোগ করে মো. করিম খান উজ্জ্বল জানান, শারীরিক প্রতিবন্ধী হওয়ায় ঘরে শুয়ে থাকা ছাড়া আমার আর কোনো উপায় নেই। প্রায় ১৫ বছর আগে বাবা মারা যান। এরপর মেঝো ভাই মাহাবুব আলমের সঙ্গে একত্রে থাকতাম এবং বাবার রেখে যাওয়া সম্পদ থেকে যা আয় হতো তা দিয়ে সংসার চালাতাম। তবে হঠাৎ করেই আমিসহ স্ত্রী-সন্তানদের সঙ্গে খারাপ আচরণ করতে শুরু করেন মেঝো ভাই মো. মাহাবুব আলম। যার জন্য তাকে আমার ওয়ারিশী সম্পদ বুঝিয়ে দিতে বলি। সম্পদ বুঝিয়ে দেওয়ার কথা বলাই কাল হয় আমার। ওই ঘটনার পর থেকে আমাকে ভিন্ন করে দেওয়া হয়। একইসঙ্গে সম্পদ বুঝিয়ে না দিয়ে উল্টো ৪২ লাখ টাকা আমার কাছে পাবেন বলে দাবি করছেন মাহবুব আলম। যার ফলে স্ত্রী ও এক ছেলে এবং এক মেয়েকে নিয়ে অনাহারে-অর্ধাহারে আমার দিন কাটছে। অর্থাভাবে বন্ধ হওয়ার উপক্রম সন্তানদের পড়ালেখাও। আমি আমার ভাই মাহাবুব আলমের প্রতারণা থেকে বাঁচতে ও পাওনা সম্পদ ফিরে পেতে সকলের সহযোগিতা কামনা করছি।

এ অভিযোগের বিষয়ে জানতে প্রতিবন্ধী যুবক উজ্জ্বলের ভাই মো. মাহাবুব আলমকে মুঠোফোনে কল করলে তিনি বক্তব্য দিতে রাজি হননি। তবে তার ব্যবসাপ্রতিষ্ঠান উজ্জ্বল গার্মেন্টেসে সাংবাদিকদের দেখা করতে বলেছেন। তার কথার ভিত্তিতে একাধিকবার মাহবুব আলমের বক্তব্যের জন্য ওই ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়েও তাকে পাওয়া যায়নি। 

এ বিষয়ে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাহবুব উল আলম জানান, এ ধরনের কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আমরা প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আগুনের পর বিটিভির সম্প্রচার বন্ধ
সিলেটে বিএনপি নেতা কয়েস লোদী গ্রেপ্তার
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৪০
‘শিক্ষার্থীদের ঘাড়ে বিএনপি-জামায়াত, নাশকতার নির্দেশ তারেকের’
আন্দোলন স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল
ফেনীতে অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর দুটি গরু লুট
বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শাকিব খান নয়, চ্যালেঞ্জটা নিজের সঙ্গে: মুন্না খান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft