শুক্রবার ১৭ মে ২০২৪
‘সাত বীরশ্রেষ্ঠ জাতির শ্রেষ্ঠ সন্তান’ ও ‘আমার একাত্তর’ বইয়ের মোড়ক উন্মোচন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ৩:৪৫ PM
খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা এসোসিয়েশনের উদ্যোগে শাহজাহান কবির বীর প্রতীকের লেখা ‘সাত বীরশ্রেষ্ঠ জাতির শ্রেষ্ঠ সন্তান’ ও ‘আমার একাত্তর’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

বৃহস্পতিবার সকাল ১১টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের হল রুমে বই দুইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গোলাম আজাদ বীর প্রতীকের


প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, শাহজাহান কবির বীর প্রতীক দীর্ঘদিন যাবৎ মুক্তিযুদ্ধের উপর গবেষণা করে ইতিমধ্যে অনেকগুলো বই লিখে মুক্তিযুদ্ধের ইতিহাসকে সমৃদ্ধ করেছেন, যা অতুলনীয়। বিশেষ করে আজ “সাত বীরশ্রেষ্ঠ জাতির শ্রেষ্ঠ সন্তান” ও “আমার একাত্তর” বই দুইটিতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেছেন। তার জন্য তাকে ধন্যবাদ জানাই এবং একই সঙ্গে অন্যান্য মুক্তিযোদ্ধাদেরকে শাহজাহান কবিরের মত মুক্তিযুদ্ধের উপর গবেষণা করে মুক্তিযুদ্ধের ইতিহাস লেখার জন্য অনুরোধ করছি।

বিশেষ অতিথির বক্তব্যে হাইকোর্টের সাবেক বিচারপতি সামছুদ্দিন আহমেদ মানিক বলেন, মুক্তিযুদ্ধের প্রথম যোদ্ধা হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি ১৯৭১ সালে ১৯ মার্চ জয়দেবপুর পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে গাজীপুরের জনগণকে নিয়ে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ করে যে সাহস দেখিয়েছেন তা মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বিশিষ্ট মুক্তিযোদ্ধা মাহবুবু এলাহী রঞ্জু বীর প্রতীক বলেন, আমাদের প্রত্যেক মুক্তিযোদ্ধার উচিত জীবদশায় আমাদের নিজস্ব যুদ্ধগুলি লিখে উপস্থাপন করা।   

অনুষ্ঠানে গোলাম আজাদ বীর প্রতীকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকোর্টের সাবেক বিচারপতি সামছুদ্দিন আহমেদ মানিক ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক ড. মো. জহিরুল ইসলাম রুহেল। এছাড়া উপস্থিত ছিলেন মাহবুব এলাহি রঞ্জু বীর প্রতীক, আনোয়ার হোসেন বীর প্রতীক, মিজানুর রহমান খান বীর প্রতীক, মোজাম্মেল হক বীর প্রতীক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা অনিল বরণ রায়, মোশারফ হোসেন, হাবিবুল হক খোকনসহ আরো অনেকে।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
জয়ে লা লিগায় জাভির শততম ম্যাচ রাঙালো বার্সেলোনা
মুম্বাইয়ে বিলবোর্ড দুর্ঘটনা, কোম্পানির মালিক গ্রেফতার
এমবাপ্পেকে অধিনায়ক করে ফ্রান্সের ইউরো স্কোয়াড ঘোষণা
হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ
বিশ্বকাপে বাংলাদেশের দুই প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
মোহনগঞ্জে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উদযাপন
চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার সফিউল আলম
ইসরায়েলে ৬০টি রকেট ছুড়লো হিজবুল্লাহ
৬৪ জেলায় সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার ‘ট্রাক সেল’ শুরু
ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যানের ৫ বছরের দায়িত্ব পালন অবৈধ: হাইকোর্ট
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft