বুধবার ১ মে ২০২৪
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই’
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৫:৪৯ PM
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরে বল হাতে দারুণ ছন্দে আছেন মোস্তাফিজুর রহমান। তবে পুরো আইপিএলে খেলা হচ্ছে না ফিজের। জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে আগেভাগেই দেশে ফিরতে হবে তাকে। কারণ, বিসিবি মনে করছে আইপিএল থেকে ফিজের শেখার কিছু নেই।

বুধবার (১৭ এপ্রিল) গণমাধ্যমে এমন মন্তব্য করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস।

আইপিএল থেকে ফিজকে ফিরিয়ে আনার বিষয়ে এক প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই। তার শেখার সময় শেষ। বরং মোম্তাফিজের কাছ থেকেই আইপিএলের অনেক ক্রিকেটার শিখতে পারে। আমাদের দেশের জন্য যেটা ভালো হবে সেটাই করেছি।

তিনি বলেন, আপনাদের কাছে মনে হবে এটি চার ওভারের খেলা। কিন্তু এটা অনেক কঠিন। ম্যাচ শেষে রাত ১-২টা পর্যন্ত বিমানবন্দরে ট্রাভেল করতে হয়। তারা চাইবে মোস্তাফিজের থেকে শতভাগ নিতে। তবে তার ফিটনেস নিয়ে এতো চিন্তা করবে না। কিন্তু আমাদের সেই চিন্তা আছে।

মোস্তাফিজকে আইপিএল থেকে ব্যাক করানোর কারণ হিসেবে এই বোর্ড পরিচালক বলেন, আমরা মোস্তাফিজকে ব্যাক করাচ্ছি শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য না। আমরা তাকে বিশ্রাম দিয়েই খেলাবো। তাই আইপিএলে খেললে তারা সুবিধা পাবে, আমরা না। আর তার ওখানে (আইপিএলে) শেখার কিছু নেই।

তবে বিশ্লেষকদের মতে জিম্বাবুয়ে মতো দুর্বল দলের সঙ্গে মোস্তাফিজকে খেলানোর থেকে আইপিএলে খেললেই ফিজের জন্য হবে ভালো হবে। কিন্তু, এই ‍যুক্তির সঙ্গে একমত হতে পারেননি জালাল ইউনুস। তিনি বলেন, দেখুন জাতীয় দল আমরা ডিল করি। আমরা জানি বিষয়গুলো। আপনারাও জানেন যে আগে জাতীয় দল।

‘২০২১ সালেও আইপিএলে খেলেই কিন্তু বিশ্বকাপে গিয়েছিল দুইজন ক্রিকেটার। সেই সময় তারা সম্পূর্ণ ফিট ছিল না। তারা নিজেরাই বলেছে। তাই আমরা এমন পরিস্থিতে পড়তে চাই না। সে সম্পূর্ণ ফিট না থাকলে সেরাটা দিতে পারবে না। তাই আমরা তাকে ব্যাক করাচ্ছি যাতে সে দলের সঙ্গে থাকতে পারে। সবার সঙ্গে এক হতে পারে। কারণ, এরপরেই তারা যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে।’

এবারের আইপিএলে মেস্তাফিজের অনাপত্তিপত্র দেওয়া হয়েছিল ৩০ এপ্রিল পর্যন্ত। পরবর্তীতে তাকে আরও একদিন বেশি থাকার সুযোগ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১ মে নিজেদের দশম ম্যাচ খেলতে নামবে চেন্নাই। পাঞ্জাব কিংসের বিপক্ষে অনুষ্ঠিতব্য ওই ম্যাচটিতে খেলতে পারবেন মোস্তাফিজ। সব ঠিক থাকলে সে ম্যাচটি খেলে ২ মে বাংলাদেশে ফিরবেন তিনি।
 
আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
দিল্লির ১০০ স্কুলে বোমা হামলার ‘হুমকি’র ইমেইল, আতঙ্কে রাজধানীবাসী
সরকারি প্রতিষ্ঠানও কর দিতে চায় না, অভিযোগ এনবিআর চেয়ারম্যানের
শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর
রাজধানীর মিরপুরে বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত
বিকালে রাজধানীতে শ্রমিক সমাবেশ করবে বিএনপি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দৈনিক আজকালের খবরের এজিএম মো. সিরাজুল ইসলাম খান আর নেই
ব্র্যাক ব্যাংকের কর ফাঁকি, আদায়ে এনবিআরের অভিযান
৫২ বছরের মধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড
আওয়ামী লীগ সরকারকে কেন উৎখাত করতে হবে, অপরাধ কি?
দুদকের প্রথম নারী ডিজি শিরীন
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft