শনিবার ২৭ জুলাই ২০২৪
ড. প্রণব কুমার পাণ্ডে রাবির নতুন জনসংযোগ প্রশাসক
রাবি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৮:৪০ PM
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডেকে জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. তারিকুল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের বর্তমান প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য পদে নিয়োগ পেয়েছেন। তাই তার আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে ১৭ এপ্রিল পূর্বাহ্ন থেকে জনসংযোগ দপ্তরের প্রশাসকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডেকে ১৭ এপ্রিল থেকে তিন বছরের জন্য জনসংযোগ দপ্তরের প্রশাসক নিয়োগ দেওয়া হলো। এই দায়িত্ব পালনের জন্য তিনি প্রতি মাসে পাঁচ হাজার টাকা হারে সম্মানী পাবেন।

অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে রাজশাহী বাঘা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজশাহী কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন। তিনি নরওয়ের বার্গেন বিশ্ববিদ্যালয় থেকে এমফিল এবং হংকংয়ের সিটি ইউনিভার্সিটি থেকে পিএইচডি করেছেন।

ড. প্রণব কুমার পাণ্ডে ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের কর্নেল ইউনিভার্সিটি, ডেভেলপমেন্ট সোশিওলজি বিভাগের একজন সিনিয়র ফুলব্রাইট ফেলো ছিলেন। তার প্রধান ক্ষেত্রগুলোর মধ্যে রয়েছে পাবলিক পলিসি, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন, গভর্নেন্স এবং জেন্ডার স্টাডিজ। তার লেখা বইয়ের সংখ্যা ১৪টি এবং গবেষণা প্রবন্ধ রয়েছে ৫০টি।

তার প্রধান বই প্রকাশনার মধ্যে রয়েছে- বাংলাদেশে নারীর রাজনৈতিক অংশগ্রহণ: প্রাতিষ্ঠানিক সংস্কার, অভিনেতা ও ফলাফল (২০১৩), দক্ষিণ এশিয়ায় নারীর ক্ষমতায়ন: বাংলাদেশে এনজিও ইন্টারভেনশনস অ্যান্ড এজেন্সি বিল্ডিং (২০১৬)। এছাড়াও তিনি রাবির সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বিভাগের সভাপতি ও আইকিএসির অতিরিক্ত পরিচালক ছিলেন।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা
রাশিয়ার সাবেক প্রতিরক্ষা উপমন্ত্রী বুলগাকভ গ্রেপ্তার
এবার ক্ষতিগ্রস্ত সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী
অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
নরসিংদী কারাগারের লুট হওয়া ৪৫ অস্ত্র উদ্ধার, আরেক জঙ্গি গ্রেপ্তার
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft