শনিবার ২৭ জুলাই ২০২৪
সমালোচনার মুখে পিছু হটলো শিল্পী সমিতির নির্বাচন কমিশন
আনন্দমেলা প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৭:২৩ PM
অবশেষে আন্দোলনের মুখে পিছু হটেছে বাংলাদেশ চলচ্চিত্র নির্বাচন কমিশন। সোমবার কমিশন থেকে চেয়ারম্যান খোরশেদ আলম খসরু সাক্ষরিত এক পত্রে জানানো হয় আগামী ১৯ এপ্রিল বিএফডিসির স্টাডি রুমে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন শিল্পী ব্যতিত অন্য কেউ এফডিসিতে প্রবেশ করতে পারবে না। এ খবরে কলাকুশলীদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। তারা কঠোর আন্দোলনে যাওয়ারও ঘোষণা দেয়। অবশেষে দীর্ঘ আলাপ আলোচনার ভিত্তিতে কমিশন লিখিত বক্তব্য প্রত্যাহার করে বৈধ কার্ডধারী সদস্যদের এফডিসিতে প্রবেশে বাধা থাকবে না বলে নতুন ঘোষণা দেয়। কমিশনের এমন সিদ্ধান্তকে সকলেই সাধুবাদ জানায়।

জানা গেছে, সোমবার জারি করা পত্রে উল্লেখ করা মন্তব্যের পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার পরিচালক সমিতি ও অন্যান্য সংগঠন প্রতিবাদ মুখর হয়। তারা বিকালে জড়ো হয় পরিচালক সমিতির (স্টাডিরুম) সামনে। এ সময় সেখানে পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন, বরেণ্য নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, সাইদুর রহমান সাইদ, রায়হান মুজিব, বাদল খন্দকার, খিজির হায়াত খান, বুলবুল বিশ^াস, সাইফ চন্দনসহ শতাধিক পরিচালক। পাশাপাশি বিভিন্ন সংগঠনের প্রধানরাও প্রতিবাদ বৈঠকে উপস্থিত থেকে নির্বাচন কমিশনের ঘোষিত সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেন।

পরে দীর্ঘ আলাপচারিতার পর নির্বাচন কমিশন তাদের আগের সিদ্ধান্ত থেকে সরে আসে। নতুন সিদ্ধান্ত মোতাবেক বৈধ কার্ডধারী সদস্যরা ১৯ এপ্রিল এফডিসিতে প্রবেশ করতে পারবে।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল হলো মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল আর আরেক প্যানেলে রয়েছেন মাহমুদ কলি ও নিপুণ আক্তার।

আজকালের খবর/আতে








সর্বশেষ সংবাদ
অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা
রাশিয়ার সাবেক প্রতিরক্ষা উপমন্ত্রী বুলগাকভ গ্রেপ্তার
এবার ক্ষতিগ্রস্ত সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী
অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
নরসিংদী কারাগারের লুট হওয়া ৪৫ অস্ত্র উদ্ধার, আরেক জঙ্গি গ্রেপ্তার
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft