শনিবার ২৭ জুলাই ২০২৪
নির্বাচনের আগে উত্তাল এফডিসি
আনন্দমেলা প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৬:৪৩ PM
টানটান উত্তেজনা বিরাজ করছে এফডিসিতে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে খেপেছেন পরিচালক সমিতির নেতারা। প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বরাবর চিঠি দিয়েছেন ১৯ এপ্রিল নির্বাচনের দিন কোনো পরিচালক এফডিসিতে প্রবেশ করতে পারবেন না। এমন ঘটনায় আজ (১৬ এপ্রিল) দুপুর থেকেই উত্তাল হয়ে উঠেছে এফডিসি। বিভিন্ন সমিতির নেতারা ব্যাপক চটেছেন।

বিষয়টি নিয়ে মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে পরিচালক সমিতির উপমহাসচিব কবিরুল ইসলাম রানা (অপূর্ব রানা) বলেন, গতবারও তাদের এমন আচরণ দেখেছি। যে কোনো সমিতির নির্বাচন মানে আমাদের কাছে উৎসবের মতো। তারা কেন এত আতঙ্কিত। কীসের এত ভয়। আমাদের নির্বাচনে কিংবা কদিন আগে ফিল্ম ক্লাবের নির্বাচনও উন্মুক্ত ছিল। সাড়ে ৬০০ মেম্বার ভোট দিয়েছে। কোনোই অঘটন ঘটেনি।

তিনি আরও বলেন, আমি ঢাকায় ফিরছি। পরিচালক সমিতির নেতারা নির্বাচন কমিশনের সঙ্গে বসার প্রস্তুতি নিচ্ছে। তাদের সঙ্গে বৈঠকের পর আমরা সিদ্ধান্ত জানাব।

এর আগে শিল্পী সমিতি বাদে এফডিসিতে অবস্থিত চলচ্চিত্র প্রযোজক, পরিচালক সমিতিসহ অন্যান্য সমিতির সদস্যদের নির্বাচনের দিন এফডিসিতে প্রবেশ না-করার অনুরোধ করেছেন নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে খেপেছেন পরিচালকরা। ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক সাফি উদ্দিন সাফি, প্রযোজক-পরিচালক ফিরোজ খান প্রিন্স, ইয়াসির ইারাফাত জুয়েল,পরিচালক বুলবুল বিশ্বাস, খিজির হায়াত খানসহ অনেকে।

এদিকে আইনশৃঙ্খলা রক্ষার্থে নির্বাচনের দিন এফডিসিতে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট বসানো হবে বলেও জানানো হয়।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল হলো মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল আর আরেক প্যানেলে রয়েছেন মাহমুদ কলি ও নিপুণ আক্তার।

আজকালের খবর/আতে








সর্বশেষ সংবাদ
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী
ভিপিএন ব্যবহারে সুবিধার পাশাপাশি রয়েছে যেসব ঝুঁকি
সারাদেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ
ভিন্ন ধাঁচে প্যারিস অলিম্পিকের উদ্বোধন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft