শনিবার ২৭ জুলাই ২০২৪
পূর্বধলায় পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ
মোস্তাক আহমেদ খান, পূর্বধলা (নেত্রকোনা)
প্রকাশ: রবিবার, ৩১ মার্চ, ২০২৪, ৫:৫০ PM
নেত্রকোনার পূর্বধলা উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনীতে গাছের চারা ও বিভিন্ন সবজির বীজ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ মার্চ) বেলা ১১টার সময় জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বর থেকে উপজেলার ১৭৯ জন কৃষকের মাঝে এ পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়। 

উপকরণসমূহের মধ্যে রয়েছে- ১টি থাই জাম্বুরা চারা, লেবু গাছের চারা, পেয়ারা চারা, আমের চারা, ২টি পেপের চারা, ১০ রকমের সবজি বীজ, বীজ রাখার পাত্র, নেট, ৪০ কেজি জৈব্য সার ও প্রদর্শনী বোর্ড প্রভৃতি। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ১৬১, নেত্রকোনা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল হাসান। সভা পরিচালনা করেন, উপজেলা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রফিকুল ইসলাম সবুজ। 

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আলমগীর কবীর। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহাম্মেদ রাজ্জাক সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রাশেদুল ইসলাম। এছাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোতার হোসেন বকুল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, পূর্বধলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বুলবুল, ঘাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাজহারুল ইসলাম রানা, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মাসুদ আলম টিপু, সাবেক জেলা আওয়ামী লীগ সদস্য এটিএম ফয়জুর সিরাজ জুয়েল, আগিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সানোয়ার হোসেন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অফিসার শাহনাজ আফরোজ মনি, তরুন আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজিবর, ঢাকা দক্ষিণ মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান জুয়েল, উপজেলা কৃষকলীগ সভাপতি আইয়ুব আলীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। 

আহমদ হোসেন এমপি বলেন, দেশের এক ইঞ্চি জমিও যেন পড়ে না থাকে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সব জমি আবাদের জন্য প্রয়োজনীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বাড়ির উঠান ও আঙিনায় খালি জায়গায় সবজি চাষ করার গুরুত্বারোপ করেন তিনি।

পরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে উপজেলার বিভিন্ন গ্রামে সমতলভূমিতে বসবাস করা ৬৩টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মধ্যে ২০টি করে সোনালী মুরগি ও একটি করে ঘর বিতরণ করা হয়েছে। এছাড়া বিনামুল্যে কৃষকদের মাঝে বিঘা প্রতি ১ কেজি করে পাটবীজ ও ১২ কেজি করে ইউরিয়া ও রাসায়নিক মোট ১৮১৯জন কে সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
ভিপিএন ব্যবহারে সুবিধার পাশাপাশি রয়েছে যেসব ঝুঁকি
সারাদেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ
ভিন্ন ধাঁচে প্যারিস অলিম্পিকের উদ্বোধন
‘জন্মদিনে নিজের মৃত্যুসংক্রান্ত পোস্ট লেখার কোনো ইচ্ছা ছিল না’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft