শনিবার ২৭ জুলাই ২০২৪
ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন চলছে, সেবা ব্যাহত
ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ: বুধবার, ২৭ মার্চ, ২০২৪, ২:৫৭ PM আপডেট: ২৭.০৩.২০২৪ ৩:০৩ PM
বেতনভাতা বৃদ্ধি, চিকিৎসক সুরক্ষা আইন বাস্তবায়নসহ চারদফা দাবিতে সারাদেশে কর্মবিরতি পালন করছেন পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা। তাদের টানা পঞ্চমদিনের কর্মবিরতিতে ব্যাহত হচ্ছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সেবা কার্যক্রম। এতে ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা।

গত শনিবার বিকেল থেকে চারদফা দাবিতে সারাদেশের মতো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালেও কর্মবিরতি শুরু করেন পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকরা। এতে প্রত্যেকটি ওয়ার্ডে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। দূরদূরান্ত থেকে আসা রোগী ও তাদের স্বজনরা কাঙ্ক্ষিত সেবা না পেয়ে পড়েছেন ভোগান্তিতে।
 
কয়েকজন রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, ওয়ার্ডগুলোতে সকালে সিনিয়র ডাক্তারের রাউন্ড শেষে সারাদিন একজন ডাক্তার থাকেন। ওয়ার্ডে এতো রোগী থাকে যে ঐ এক দুইজন ডাক্তার কুলিয়ে উঠতে পারে না।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. খুরশেদ আলম বলেন, পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে আমাদের ওয়ার্ডগুলোতে সিএ ও রেজিস্ট্রারগণ সেবা দিয়ে যাচ্ছে। পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকরাও আমাদের হাসপাতালের সার্ভিসের একটি অংশ। তাদের এই সার্ভসটি বন্ধ থাকার কারনে রোগীর চাপ সামলাতে বেগ পোহাতে হচ্ছে।

আন্দোলনের বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসক তানভীর মাহতাব বলেন, সেবা না দিতে পেরে রোগীদের ভোগান্তি দেখে আমাদেরও খারাপ লাগছে। কিন্তু আমাদের নিজেদের জীবনের কথাও তো ভাবতে হবে। বর্তমান সময়ে এতো অল্প বেতনে চলা প্রায় অসম্ভব। তাই আন্দোলনে নেমেছি।

দাবি মেনে না নিলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারীও দেন পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকরা।

প্রতিদিন গড়ে প্রায় সাড়ে তিন থেকে চার হাজার ভর্তি রোগীর সেবার মান নিশ্চিত করতে আন্দোলনরত পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকদের দাবি মেনে নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের অচলাবস্থা থেকে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন ময়মনসিংহের সচেতন মহল।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় বিএনপি-জামায়াতকে নিতে হবে
সরকারকে ‘ভয়ংকর গ্রেপ্তার খেলা বন্ধে’র আহ্বান মির্জা ফখরুলের
আন্দোলন প্রত্যাহার করলেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
ক্ষতিগ্রস্ত মেট্রোস্টেশন চালুর জন্য জাপানের সহযোগিতা কামনা
সমন্বয়কদের খোঁজে ডিবি কার্যালয়ে ১২ শিক্ষক, ব্যস্ততা দেখালেন হারুন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল
৩ দিনের জন্য অফিসের নতুন সময়সূচি ঘোষণা
অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
কোটা আন্দোলনে নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবিপ্রধান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft