শনিবার ২৭ জুলাই ২০২৪
কুরআনের হাফেজদের মাধ্যমে মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে: ধর্মমন্ত্রী
ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১২:৫০ PM
ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, কুরআনের হাফেজদের মাধ্যমে মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। ১৯৯৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত এরূপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১৯০ জনের অধিক প্রতিযোগী আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। হাফেজদের এই অর্জন আমাদের দেশের জন্য অত্যন্ত গৌরবের। 

মন্ত্রী গতকাল রবিবার জামালপুরের ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে আরটিভি আলোকিত কুরআন-২০২৪ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল হোসেনের সংবর্ধনা ও আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী একথা বলেন। 

উপস্থিত আলেম-ওলামা ও শিক্ষার্থীদের উদ্দেশে ধর্মমন্ত্রী বলেন, ইসলামপুর থেকে ইসমাঈলের মতো অনেক ইসমাঈলকে গড়ে তুলতে হবে। যারা ইসলামপুরের মুখ উজ্জ্বল করবে। বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে। ইসমাঈল যদি পারেন, অন্যরাও পারবে। অন্য ওস্তাদরাও পারবেন। শুধু প্রয়োজন একাগ্রতা, নিষ্ঠা, অধ্যবসায় এবং অনুশীলন।
 
ধর্মমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেম-ওলামা সমাজকে অত্যন্ত সম্মান ও শ্রদ্ধা করেন। আমরা চাই এমন একটি দেশ যেখানে দুর্নীতি, মজুদদারি, কালোবাজারি ও মুনাফাখোর থাকবে না। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থাকবে না। এজন্য আপনাদের এগিয়ে আসতে হবে। মানুষকে বোঝাতে হবে, ধর্মের বিধিবিধান জানাতে হবে। দেশ ভালো থাকলে আমি ভালো থাকবো, আপনিও ভালো থাকবেন।

উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, ভাইস, আইন কলেজের অধ্যক্ষ অ্যাড. আব্দুস ছালাম, অধ্যক্ষ জামাল আব্দুল নাসের চৌধুরী চার্লেস, ইসলামপুর সার্কেলের এএসপি অভিজিত দাস, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ প্রমুখ বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী আরটিভি আলোকিত কুরআন ২০২৪ এর চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল হোসেনের হাতে নগদ অর্থ ও ক্রেস্ট তুলে দেন। এছাড়াও পিপিএম পদকে ভূষিত অফিসার ইনচার্জ সুমন তালুকদারকেও শুভেচ্ছা ও সম্মাননা প্রদান করা হয়।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী
ভিপিএন ব্যবহারে সুবিধার পাশাপাশি রয়েছে যেসব ঝুঁকি
সারাদেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ
ভিন্ন ধাঁচে প্যারিস অলিম্পিকের উদ্বোধন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft