বুধবার ২৪ জুলাই ২০২৪
রোজার মাসজুড়ে আবহাওয়ার পূর্বাভাসে যা বলল আবহাওয়া অফিস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ১১:০৬ AM
দেশের আকাশে গতকাল সোমবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে আজ মঙ্গলবার (১২ মার্চ) থেকে রমজান মাস শুরু হয়েছে। সোমবার দিবাগত রাত থেকেই ধর্মপ্রাণ মুসল্লিরা তারাবির নামাজের মধ্য দিয়ে রোজা রাখার প্রস্তুতি শুরু করেছেন। রমজান মাসজুড়ে আবহাওয়া কেমন থাকবে সেটি নিয়ে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

অধিদপ্তর জানিয়েছে, আজ মঙ্গলবার থেকেই রাতের তাপমাত্রা বাড়তে শুরু করবে। সার্বিকভাবেই তাপমাত্রা বাড়তে পারে। এখনো তাপমাত্রা স্বাভাবিকই আছে। মাসের শেষ দিকে অবশ্য দুয়েকটি মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহের আশঙ্কাও রয়েছে।

প্রতিবছর ফেব্রুয়ারির পর থেকেই সাধারণত তাপমাত্রা বাড়তে থাকে। মার্চের মাঝামাঝি পর্যন্ত এসে তাপমাত্রা আরো বেড়ে যায়। আর এপ্রিল মাসে দেশে তাপমাত্রা সবচেয়ে বেশি থাকে। এখন দেশের আবহাওয়া আসলে গরমের দিকে যাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর চলতি মার্চ মাসের আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাস দিয়েছে। সে অনুযায়ী, সামগ্রিকভাবে এ মাসে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টি হবে। দুই থেকে তিন দিন বজ্র, শিলাবৃষ্টিসহ এবং একদিন তীব্র কালবৈশাখীর আশঙ্কা আছে।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, আগামীকাল খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী বৃহস্পতিবারও দেশের দু-এক স্থানে বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার এ মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাস বলছে, মাসের শেষ দিকে পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি আকারের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ মাসে দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকতে পারে।

আবহাওয়াবিদ এস এম কামরুল হাসান গণমাধ্যমকে বলেন, আমরা এখন যে সময়ে আছি, সেটা গরমের দিকে যাওয়ার সময়। দিন দিন তাপ বাড়বে। আর এপ্রিল হলো দেশের সবচেয়ে গরম মাস। সে ক্ষেত্রে তখন তো তাপমাত্রা বাড়বেই।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতায় এগিয়ে কমলা হ্যারিস
গাজায় ইসরায়েলি হামলায় ৩৯ হাজারের বেশি প্রাণহানি
বিদেশি কূটনীতিকরা ধ্বংসযজ্ঞ পরিদর্শন করবেন আজ
রাজধানীতে চলছে গণপরিবহন, অফিসে ছুটছেন মানুষ
ড. ইউনূসের সাম্প্রতিক বিবৃতি দেশবিরোধী : পররাষ্ট্রমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাংলাদেশিদের ভিসা দেয়ার আগে নিয়োগের নিশ্চয়তা চায় আমিরাত
সংলাপে রাজি না, যে ঘোষণা দিলেন সমন্বয়ক নাহিদ
মাটি খুঁড়ে পাওয়া গেল ৪৮ ভরি স্বর্ণ
ইসরায়েলে দেড় শতাধিক রকেট হামলা
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft