শনিবার ২৭ জুলাই ২০২৪
কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: ফারুক
খুলনা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:০৫ AM
উপজেলা পরিষদসহ কোনো নির্বাচনেই বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। 

তিনি বলেন, এই সরকারের অধীনে সাজানো-পাতানো প্রহসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করিনি। তাই শেখ হাসিনা সরকারের অধীনে উপজেলা পরিষদসহ কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি এবং গণতন্ত্র পুনরুদ্ধারে লড়াইরত দলগুলো।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) খুলনা জেলার বটিয়াঘাটা ও পাইকগাছায় হতাহত নেতাকর্মী এবং তাদের পরিবার-পরিজনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

অতীতের যেকোনো সময়ের চেয়ে বিএনপি এখন আরও শক্তিশালী এমন মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, আওয়ামী লীগ বলে আমরা হতাশ, এটা সত্য নয়। ভোটবিহীন সরকারের বিরুদ্ধে অতীতের যেকোনো সময়ের চেয়ে বিএনপি এখন আরও বেশি শক্তিশালী।

জয়নুল আবদিন ফারুক বলেন, বাংলাদেশে বিএনপি পরাজিত হয়নি, জনগণও হেরে যায়নি। জনগণ বিএনপি’র কর্মসূচিকে সমর্থন করেছে। গেল নির্বাচনে ভোটবর্জন করেছে। বিএনপি জয়লাভ করেছে, তবে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে প্রশাসনিক কারণে জনগণের ভোটাধিকার আদায়ের আন্দোলনে বারবার হোঁচট খেয়েছে।

বিএনপির এই নেতা বলেন, তারেক রহমান দশ হাজার কিলোমিটার দূরে থেকেও বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার রক্ষায় ১৫ বছর ধরে কাজ করে যাচ্ছেন। গত ২৮ অক্টোবরের পরে জেলখানায় বিএনপির ১৩ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। জেলহত্যার বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে। তারেক রহমানের নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে বাংলাদেশের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার হবে।

জয়নুল আবদিন ফারুক আরও বলেন, আওয়ামী সিন্ডিকেটের মাধ্যমে বিদ্যুৎ-তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্যের আকাশচুম্বী মূল্যবৃদ্ধির প্রতিবাদে রমজান মাসেও শান্তিপূর্ণ সাংগঠনিক কর্মসূচি দেবে। অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়েই বিএনপি তা প্রতিরোধ করবে।

তিনি আরও বলেন, বিএনপিঘোষিত জনগণের এক দফা দাবিতে আন্দোলন চলমান। নবোদ্যমে নেতাকর্মীদের সুসংগঠিত করে জনগণের অধিকার আদায়ের সংগ্রাম করে যাব।

এ সময় আরও উপস্থিত ছিলেন খুলনা মহানগর বিএনপি’র আহ্বায়ক শফিকুল আলম মনা, জেলা বিএনপি’র আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী, পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডা. গাজী আব্দুল মজিদ, বটিয়াঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক খায়রুল ইসলাম জনি, চালনা পৌরসভা বিএনপির আহ্বায়ক মো. মোজাফফর হোসেন, বটিয়াঘাটা উপজেলা বিএনপির সদস্য সচিব খন্দকার ফারুক হোসেন প্রমুখ।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
খাগড়াছড়িতে ঘুমন্ত অবস্থায় ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা
বিএনপি-জামায়াতের ‘জাতীয় ঐক্য’ প্রতিরোধের আহ্বান কাদেরের
প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেপ্তার করলো র‌্যাব
কোটা আন্দোলনে নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবিপ্রধান
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রিমান্ড শেষে কারাগারে নুর
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
নরসিংদী কারাগারের লুট হওয়া ৪৫ অস্ত্র উদ্ধার, আরেক জঙ্গি গ্রেপ্তার
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft