শনিবার ২৭ জুলাই ২০২৪
কর্মীদের আড্ডার জন্য অর্থ দিচ্ছে মার্কিন এক কোম্পানি
আর্ন্তজাতিক ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:৫৬ PM
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক কোম্পানি কর্মীদের জন্য অভিনব এক কর্মসূচি হাতে নিয়েছে। বেলা তিনটার পর কর্মীদের নিজেদের মতো করে সময় কাটানোর সুযোগ দিচ্ছে তারা। এ জন্য কর্মীদের ৩০ ডলার করে বরাদ্দ দেওয়া হচ্ছে। খবর: এনডিটিভি।

দেশটির ভারকাডা নামের এক কোম্পানি এ উদ্যোগ নিয়েছে। এটি ক্লাউড নিরাপত্তাবিষয়ক একটি প্রতিষ্ঠান। এই কর্মসূচি অনুসারে, বেলা তিনটার পর এই কোম্পানির তিন বা তার চেয়ে বেশিসংখ্যক কর্মী একত্রে বাইরে গিয়ে খাদ্য ও পানীয় গ্রহণ করতে পারবেন এবং এর জন্য তাদের সবাইকে ৩০ ডলার করে দেওয়া হয়।

কোম্পানিটি কর্মীদের সপ্তাহে দু–একবার এই সুবিধা ব্যবহারের অনুমতি দিয়েছে। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ৩-৩-৩।

ভারকাডা কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা ক্যামেরন রেজাই বলেন, এ কর্মসূচির উদ্দেশ্য হলো কর্মীদের ভালো সময় উপহার দেওয়া। কোম্পানির পক্ষ থেকে আমরা ভেবেছি, এ কাজ আমরা আরও ভালোভাবে করতে পারব।

ভারকাডা কোম্পানির বাজার মূলধন ৩৫০ কোটি ডলার। গত বছরের এপ্রিলে তারা এই কর্মসূচি গ্রহণ করে। এর পর থেকে তাদের ১ হাজার ৮০০ কর্মীর সবাই কর্মসূচিতে অন্তত একবার অংশগ্রহণ করেছেন।

কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ফিলিপ কালিসজান বলেন, বিকালে অফিসের তিনজন কর্মী একসঙ্গে বাইরে সময় কাটালে তারা কাজের বিষয়ে কথা বলবেন, এমন সম্ভাবনা থেকে যায়। ফলে শেষ পর্যন্ত বিষয়টি আমাদের জন্য ভালোই হবে।

প্রযুক্তি খাতের এমন সব বড় বড় কোম্পানির সঙ্গে ভারকাডাকে প্রতিযোগিতা করতে হয়, যাদের বাজার মূলধন ১০০ বিলিয়ন বা ১০ হাজার কোটি ডলারের ওপর। এসব কোম্পানির সঙ্গে ভারকাডার মতো ছোট একটি কোম্পানির প্রতিযোগিতা করতে হলে বা প্রতিযোগিতা সক্ষমতা বজায় রাখতে হলে এ ধরনের সুযোগ দেওয়া গুরুত্বপূর্ণ বলে প্রতিষ্ঠানটি মনে করে।

তবে ভারকাডার কর্মীদের এ সুযোগ গ্রহণের ক্ষেত্রে ছোট একটি শর্ত দেওয়া হয়েছে। সেটা হলো, তাদের একত্রে সময় কাটানোর ছবি কোম্পানির নিজস্ব ৩-৩-৩ স্ল্যাক চ্যানেলে শেয়ার করতে হবে।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
বিএনপি-জামায়াতের ‘জাতীয় ঐক্য’ প্রতিরোধের আহ্বান কাদেরের
প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেপ্তার করলো র‌্যাব
কোটা আন্দোলনে নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবিপ্রধান
মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত রবিবার: পলক
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রিমান্ড শেষে কারাগারে নুর
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
নরসিংদী কারাগারের লুট হওয়া ৪৫ অস্ত্র উদ্ধার, আরেক জঙ্গি গ্রেপ্তার
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft