শনিবার ২৭ জুলাই ২০২৪
ভেস্তে গেল নওয়াজ-বিলাওয়ালের বৈঠক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:৫৮ PM
পাকিস্তানে জোট সরকার গঠন নিয়ে দফায় দফায় বৈঠকে বসছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পিএমএল-এন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি। তবে কোনোভাবেই ক্ষমতা ভাগাভাগি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারছে না তারা। ফলে সরকার গঠন নিয়ে অচলাবস্থা আরও দীর্ঘায়িত হলো। 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পঞ্চমবারের মতো বৈঠকে বসেন পিএমএল-এন ও পিপিপির নেতারা। দুই দলের সমন্বয় কমিটির এই বৈঠক ইসলামাবাদে পিএমএল-এন-এর সিনিয়র নেতা সিনেটর ইসহাক দারের বাসভবনে অনুষ্ঠিত হয়েছে। এতে দুই দলের শীর্ষ নেতাদের দেখা গেছে। পিপিপির প্রতিনিধি দলে ছিলেন মুরাদ আলি শাহ, কামার জামান কাইরা, নাদিম আফজাল চান প্রমুখ। তবে আজকেও কোনো চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেননি নেতারা।

এর আগে ক্ষমতা ভাগ-বাটোয়ারায় বিন্দুমাত্র ছাড় না দেওয়ার ঘোষণা দেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিলাওয়াল বলেছেন, তিনি ও তার দল পিপিপি তাদের অবস্থানে অনড়। যদি কেউ নিজেদের অবস্থান পরিবর্তন না করে তাহলে তিনিও অবস্থান পরিবর্তন করবেন না।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা প্রথম, পিএমএল-এন দ্বিতীয় ও পিপিপি তৃতীয় স্থান অর্জন করেছে। তবে কোনো কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। ফলে জোট গঠন করে সরকারে আসার চেষ্টা করছে বড় দলগুলো।

পাকিস্তানি গণমাধ্যমের খবর অনুযায়ী, পিএমএল-এনের প্রধানমন্ত্রী প্রার্থী হলেন শাহবাজ শরিফ। তাকে জাতীয় পরিষদে সমর্থন দেওয়ার কথা জানিয়েছে পিপিপি। অন্যদিকে প্রেসিডেন্ট পদে বাবা আসিফ আলি জারদারির নাম ঘোষণা করেছেন বিলাওয়াল। তবে আসিফ আলিকে সমর্থন দেওয়ার বিষয়ে এখানো আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানায়নি পিএমএল-এন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
আন্দোলনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পুলিশ বাহিনী: ধর্মমন্ত্রী
এ্যানি সাতদিনের রিমান্ডে
ভার্জিনিয়ায় শাফিন আহমেদের প্রথম জানাজা
করোনাক্রান্ত ববিতা, চিকিৎসকের পরামর্শে ফিললেন বাসায়
প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করলেন কমলা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ভিপিএন ব্যবহারে সুবিধার পাশাপাশি রয়েছে যেসব ঝুঁকি
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা
‘জন্মদিনে নিজের মৃত্যুসংক্রান্ত পোস্ট লেখার কোনো ইচ্ছা ছিল না’
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft