শনিবার ২৭ জুলাই ২০২৪
রাজবাড়ীতে পাটচাষি সমাবেশ
রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:০৮ PM
রাজবাড়ীতে উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাটচাষিদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সদর উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর এই সমাবেশের আয়োজন করে।

সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন ফরিদপুর পাট অধিদপ্তরের সহকারি পরিচালক মো. জাহিদুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা পাট অধিদপ্তরের সহকারী পরিচালক মো. উসমান আলী শেখ। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার গোলাম রসুল, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, উপজেলা কৃষি কর্মকর্তা জনি খান। সভা পরিচালনা করেন জেলা পাট উন্নয়ন অধিদপ্তরের উন্নয়ন কর্মকর্তা মো. আজিম-উল ইসলাম।

বক্তারা বলেন, একসময় পাটই ছিলো আমাদের দেশের প্রধান অর্থকরী ফসল। আমরা এই পাটের বাজার হারিয়েছি। পাট কাঠির ছাই দিয়ে এখন প্রিন্টারের কালি তৈরি করা হচ্ছে। এটি একটি নতুন সম্ভাবনা। আমাদের দেশে প্রতিবছর বপনের জন্য ছয় হাজার টন পাট বীজ প্রয়োজন হয়। দুই হাজার টন পাটের বীজ আমাদের দেশে উৎপাদন করা হয়। বাকি বীজ আমদানি করা হয়ে থাকে। রাজবাড়ী একটি পাট উৎপাদনশীল এলাকা। পাট উৎপাদনকে কেন্দ্র করে জেলায় কয়েকটি পাটকল গড়ে উঠেছে। কৃষকরা যাতে পাটের দাম পায় সেজন্য পাটজাতীয় পণ্যের ব্যবহার বাড়াতে হবে। 

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
একদফা দাবিতে জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা
ঢাকায় ২০৯ মামলায় গ্রেপ্তার ২৩৫৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft