শনিবার ২৭ জুলাই ২০২৪
ধরলার ভাঙন ঠেকাতে জিওব্যাগ ব্যবহার করবে পানি উন্নয়ন বোর্ড
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৩৯ PM
কুড়িগ্রামের ফুলবাড়ীতে বর্ষার আগেই দেড় কিলোমিটার এলাকা জুড়ে ধরলার ভাঙন ঠেকাতে কাজ করবে পানি উন্নয়ন বোর্ড। আজ শনিবার সকালে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চরগোরকমন্ডল এলাকায় ধরলার ভাঙন এলাকাগুলো পরিদর্শন করেছেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুন। 

এ সময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ইসমত ত্বোহা, নাওডাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. হাছেন আলী ও চরগোরকমন্ডল ওয়ার্ডের ইউপি সদস্য আয়াজ উদ্দিন।

পরিদর্শনকালে নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুন ওই এলাকার ভাঙনের শিকার ও ভাঙন হুমকিতে থাকা বেশ কিছু ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলেছেন। এ সময় তিনি তাদেরকে দুশ্চিন্তা করতে বারণ করেন। তিনি বলেন, আমরা ইতোমধ্যে ১ হাজার ৪৫০ মিটার এলাকা জুড়ে ভাঙন রোধ করার জন্য ১ লাখ ৮৭ হাজার ৫০টি জিও ব্যাগের বরাদ্দ চেয়েছি। আশাকরি আগামী এক থেকে দেড় মাসের মধ্যে বরাদ্দ চলে আসবে এবং বরাদ্দ আসা মাত্রই বর্ষার আগেই ভাঙন রোধে কাজ করা হবে। 

কয়েকজন স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, নির্বাহী প্রকোশলীর মুখের কথা শুনে চরগোরকমন্ডল এলাকার হুমকিতে থাকা শতশত পরিবারের মাঝে স্বস্তি ফিরেছে। বর্ষার আগে কর্তৃপক্ষ টেকসই তীর রক্ষা বাঁধ নির্মানের ব্যবস্থা করলে চরগোরকমন্ডল সরকারী প্রাথমিক বিদ্যালয়, আনন্দবাজার, ওই এলাকার শতশত পরিবারের বাড়ী-ঘরসহ শতশত বিঘা ফসলি জমি ও ২ কোটি টাকা ব্যয়ে মুজিব কেল্লার ভবনটি রক্ষা পাবে।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী
ভিপিএন ব্যবহারে সুবিধার পাশাপাশি রয়েছে যেসব ঝুঁকি
সারাদেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft