শনিবার ২৭ জুলাই ২০২৪
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মানববন্ধন
জাককানইবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:০৩ PM
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দ্রুতবিচার ও বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের নিরাপত্তার দাবিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সব সাংবাদিকরা মানববন্ধন করেছে। গতকাল মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচি পালন করে। 

মানববন্ধনে নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি রাশেদুজ্জামান রনি, বর্তমান সাধারণ সম্পাদক আসলাম বেগ, বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি নবাব মো. শওকত জাহান, সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান, সাবেক সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ান, বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাংবাদিক নেতারা এ ঘটনার প্রত্যক্ষদর্শীরা বক্তব্য রাখেন। 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি ত্রিশাল প্রেস ক্লাব, ত্রিশাল রিপোর্টার্স ইউনিটির নেতারা এবং ময়মনসিংহে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা সংহতি জানিয়ে অংশগ্রহণ করেন। 

মানববন্ধনে অংশগ্রহণ করে ঘটনার প্রত্যক্ষদর্শী সমকালের ত্রিশাল প্রতিনিধি মতিউর রহমান সেলিম বলেন, কোনো কারণ ছাড়াই ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা যেভাবে হামলা করা হয়েছে এটা নজিরবিহীন এবং অমানবিক। তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকার সমালোচনা করে বলেন, প্রশাসন কোনো কার্যকর ব্যবস্থা না নিয়ে যেভাবে আচরণ করছে তার তিনি তীব্র নিন্দা জানান। 

ত্রিশাল প্রেস ক্লাবের সভাপতি খুরশিদুর আলম মুজিব বলেন, সাংবাদিকদের ওপর হামলা যে কেউ করুক না কেন তাদের ছাড় দেওয়া যাবে না। প্রয়োজনে সারাদেশে আন্দোলন গড়ে তোলা হবে। প্রশাসনকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা তাহলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করার ঘোষণা দেন। একই বক্তব্য দেন ত্রিশাল প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নোমান। 

মানববন্ধনের পর সন্ত্রাসী হামলায় জড়িতদের, স্থায়ী বহিষ্কার, গণমাধ্যমে সিসিটিভি ফুটেজ প্রদান, গণমাধ্যমে প্রশাসনের বিতর্কিত বক্তব্য প্রত্যাহার, সন্ত্রাসীদের বর্তমান অবস্থান ব্যাখ্যা এবং আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্যাবস্থা গ্রহণের আল্টিমেটামসহ পাঁচ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের গণস্বাক্ষরসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী
ভিপিএন ব্যবহারে সুবিধার পাশাপাশি রয়েছে যেসব ঝুঁকি
সারাদেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ
ভিন্ন ধাঁচে প্যারিস অলিম্পিকের উদ্বোধন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft