শনিবার ২৭ জুলাই ২০২৪
ক্র্যাবের নিন্দা
সাংবাদিক শুভ ও সুমনের ওপর হামলা, আটক ২
প্রকাশ: বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ৩:৩৭ PM
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক তাইমুর হাসান শুভ ও দৈনিক আমার বাংলা পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের আদাবর থানার মনসুরাবাদ এলাকায় এ হামলা হয়। পরে ঘটনাস্থল থেকে দুই হামলাকারীকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী।

আটকরা হলেন- আদাবর থানার ঢাকা হাউজিংয় এলাকার মৃত শরিফ মাতুব্বরের ছেলে মো. সুমন মাতুব্বর (৪০) ও কুমিল্লার দেবীদ্বার উপজেলার ইইসুফপুর গ্রামের মো. গোলাম রব্বানীর ছেলে মো. মনির হোসেন (৪৫)।

জানা যায়, প্রথমে সিরাজ মিয়া নামে এক চা দোকানির ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। তারা সিরাজকে হত্যার উদ্দেশ্যে ধারাল কাঁচি দিয়ে আঘাত করে। এ সময় দোকানের পাশেই দাঁড়িয়ে ছিলেন তাইমুর হাসান শুভ ও মোস্তাফিজুর রহমান সুমন। তারা বাধা দিলে তাদের ওপর চড়াও হন দুর্বৃত্তরা।

হামলার শিকার সুমন জানান, নিজেকে শীর্ষ সন্ত্রাসী নবীর ছোট ভাই হিসেবে পরিচয় দেন সুমন মাতুব্বর নামে এক হামলাকারী।

চা দোকানি সিরাজ মিয়া বলেন, দুর্বৃত্তরা হত্যার উদ্দেশ্যে কাঁচি দিয়ে আমার মাথায় আঘাত করে। ফেরাতে গেলে কাঁচি আমার হাতে ঢুকে যায়। এ সময় সাংবাদিকরা এগিয়ে এসে দুর্বৃত্তদের আটকানোর চেষ্টা করেন। এজন্য তাদের ওপরও হামলা চালানো হয়।

তিনি বলেন, খবর পেয়ে পুলিশ এসে আমাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় আমি আদাবর থানায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা (নম্বর-৮) করেছি।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ জানাচ্ছেন সাংবাদিকরা। এ ছাড়া ক্র্যাব কার্যনির্বাহী কমিটি প্রতিবাদ জানিয়েছে। অপরাধীদের সর্বোচ্চ শাস্তি দাবি করে জাতীয়ভাবে রিপোর্টারদের বৃহৎ সংগঠনটি।

মামলার তদন্তকারী কর্মকর্তা আদাবর থানার এসআই প্রবীর বলেন, ঘটনার পরপরই দুইজনকে আটক করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় বিএনপি-জামায়াতকে নিতে হবে
সরকারকে ‘ভয়ংকর গ্রেপ্তার খেলা বন্ধে’র আহ্বান মির্জা ফখরুলের
আন্দোলন প্রত্যাহার করলেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
ক্ষতিগ্রস্ত মেট্রোস্টেশন চালুর জন্য জাপানের সহযোগিতা কামনা
সমন্বয়কদের খোঁজে ডিবি কার্যালয়ে ১২ শিক্ষক, ব্যস্ততা দেখালেন হারুন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল
৩ দিনের জন্য অফিসের নতুন সময়সূচি ঘোষণা
অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
কোটা আন্দোলনে নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবিপ্রধান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft