শনিবার ২৭ জুলাই ২০২৪
ছাত্রীকে যৌন নিপীড়ন
ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪, ৩:৩২ PM
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. নুরুল ইসলামের বিরুদ্ধে এক নারী শিক্ষার্থীর আনা যৌন হয়রানির অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে বিশ্ববিদ্যালয়ের গঠন করা ‘ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি’।

মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক সভায় ‘ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি’ তাদের রিপোর্ট পেশ করে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। কমিটির প্রতিবেদনে অধ্যাপক ড. নুরুল ইসলামের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে জানানো হয়। 

সিন্ডিকেটের এক সদস্য জানান, ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এই বিষয়টি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় যৌন নিপীড়নবিরোধী সেলে পাঠানো হয়েছে। সেলকে তিন মাসের মধ্যে রিপোর্ট পেশ করতে বলা হয়েছে। তদন্তকালীন সময়ে অভিযুক্ত শিক্ষককে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার আদেশ দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, গত বছরের ১১ নভেম্বর এক নারী শিক্ষার্থীকে নিজের কক্ষে ডেকে নিয়ে যৌন নিপীড়ন ও আপত্তিকর স্থানে স্পর্শ করার অভিযোগ উঠে অধ্যাপক ড. নুরুল ইসলামের বিরুদ্ধে। পরে ২৮ নভেম্বর এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে অভিযোগ দেন ভুক্ত ওই শিক্ষার্থী। 

ওই শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে গত ৩০ নভেম্বর একটি ফ্যাক্টস ফাইন্ডিংস কমিটি গঠন করে সিন্ডিকেট। আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. সীমা জামানের নেতৃত্বে কমিটিতে ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ও সিন্ডিকেট সদস্য ড. আবুল মনসুর আহাম্মদ ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সঞ্চিতা গুহ।

আজকালের খবর/ওআর









সর্বশেষ সংবাদ
সারাদেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ
ভিন্ন ধাঁচে প্যারিস অলিম্পিকের উদ্বোধন
‘জন্মদিনে নিজের মৃত্যুসংক্রান্ত পোস্ট লেখার কোনো ইচ্ছা ছিল না’
ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft