শনিবার ২৭ জুলাই ২০২৪
আশা জাগিয়েও পারল না বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩, ৩:৪১ PM
বাংলাদেশের দেওয়া ১৩৭ রানের লক্ষ্য নিউজিল্যান্ডের কাছে ছিল খুবই সহজ। কিন্তু ব্যাটিংয়ে নেমে ৬৯ রাতে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে কিউইরা। আশা জাগে টাইগারদের মাঝে। তবে কে জানত, এখান থেকে কিউইরা মিরপুর টেস্ট ৪ উইকেটে জিতবে। এই জয়ে দুই টেস্টের সিরিজে সমতা ফিরিয়ে শেষ করল সফরকারীরা।

গলার কাঁটা হয়ে থাকা গ্লেন ফিলিপসই বাংলাদেশকে হতাশায় ডুবিয়েছেন।

প্রথম ইনিংসে ৮৭ রান করা সেই গ্লেন ফিলিপসই বাংলাদেশকে হতাশায় ডুবিয়েছেন। দ্বিতীয় ইনিংসে ৪৮ বলে অপরাজিত ৪০ রানের ইনিংস খেলেছেন তিনি।ষষ্ঠ উইকেট জুটিতে তাঁকে দারুণ সঙ্গ দিয়েছেন মিচেল স্যান্টনার। দুজনের ৭০ রানের জুটিতে তাঁর ৩৫ রান।

এই জুটিতেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। অথচ লক্ষ্য ছোট হলেও চা-বিরতিতে যাওয়ার আগে ম্যাচে বাংলাদেশই এগিয়ে ছিল। ৬৯ রানে ৬ উইকেটের শুরুটা করেন শরিফুল ইসলাম। এই বাঁহাতি পেসার দুই রানে ফেরান কনওয়েকে। এরপর তাইজুলের বলে স্টাম্পড হন কিউইদের সেরা ব্যাটার উইলিয়ামসন। ১১ রান করেন তিনি।

২৪ রানে দুই উইকেট হারানোর পর উইকেটে আসেন হেনরি নিকোলাস। ল্যাথামের সঙ্গে তাঁর জুটিও লম্বা হয়নি। ৩৩ রানে নিকোলাসকে এলবিডব্লিউ করে ফেরান মেহেদী হাসান মিরাজ। নিকোলাসের পর কিউইদের ভরসা হয়ে থাকা ল্যাথামও মিরাজের শিকারে পরিণত হন। ২৬ রান করেন এই বাঁহাতি ব্যাটার। এখান থেকে ২১ রানের ব্যবধানে আরো দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। টম ব্লান্ডেলকে তাইজুল ইসলাম ও ডেরিল মিচেলকে ফেরান মিরাজ। এই বিপর্যয়ের পর ফিলিপস ও স্যান্টনারের ম্যাচজয়ী সেই জুটি।

নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ এরকম কোনো জুটি পায়নি। ৩৮ রানে ২ উইকেট নিয়ে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আজ বাংলাদেশ ব্যাটিং করতে পেরেছে মাত্র ২৭ ওভার। তাতে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস শেষ হয়েছে ১৪৪ রানে। দুই কিউই স্পিনার এজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনার বাংলাদেশের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছেন।

এজাজ ৬টি ও স্যান্টনার ৩ উইকেট নিয়েছেন। বাংলাদেশের ইনিংসে বলার মতো স্কোর শুধু ওপেনার জাকির হাসানের। একের পর এক সঙ্গী হারানো জাকির নিজেই শেষ পর্যন্ত আউট হন ৫৯ রানে। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান এসেছে আগের দিন আউট হওয়া নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে।তাইজুল ইসলাম ১৪ রানে অপরাজিত থাকেন।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft