শনিবার ২৭ জুলাই ২০২৪
১০ উইকেট নিয়ে ম্যাচ সেরা তাইজুল
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ৩:২৪ PM
দুই দিনের প্রথম টেস্টে সিলেটে টেস্টের অন্যতম সেরা দল নিউজিল্যান্ডকে অলআউট করে ১৫০ রানের ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এ জয়ের অন্যতম অংশিদার তাইজুল ইসলাম। বল হাতে অগ্রণী ভূমিকা পালন করেছেন তিনি। বাঁ হাতি স্পিনারের ঘূর্ণিতে দিশাহারা হয়ে পড়ে কিউই ব্যাটাররা। দুই ইনিংসে কিউইদের ২০ উইকেটের ১০টি তুলে নেন এই বাঁ হাতি স্পিনার।

দুই ইনিংসে ১২৪ রানের বিনিময়ে ১০ উইকেট তুলে নেয়ায় ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন তাইজুল ইসলাম। আজ ম্যাচ শেষে ৬ ডিসেম্বর মিরপুরে শুরু হওয়া টেস্টে ভালো বোলিং করার কথা জানিয়েছেন তিনি।

প্রথম ইনিংসে ৩৯ ওভার বল করে ৯টি মেডেন ওভারসহ ৩৯ রানের বিনিময়ে তুলে নেন ৪ উইকেট। কিউইদের বিপক্ষে বাংলাদেশ প্রথম ইনিংসে ৩১০ রান সংগ্রহ করে। নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩১৭ রান সংগ্রহ করে। প্রথমে কিউইরি ৭ রানের লিড নিতে সক্ষম হয়।

টাইগাররা তাদের দ্বিতীয় ইনিংসে নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি এবং মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজের ফিফটির উপর ভর করে ৩৩৮ রান সংগ্রহ করে। ৩৩২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণিতে চতুর্থ দিন শেষে ৭ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে কিউইরা।

গতকাল চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের যে ৭টি উইকেটের পতন ঘটে তার ৪টি তুলে নেন বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম। চতুর্থ দিনে তিনি ২০ ওভার বোলিং করে ৪০ রানের বিনিময়ে ৪ কিউই ব্যাটারকে সাজঘরে ফেরান। প্রথম ইনিংসে ১০৪ রানের ইনিংস খেলা কেইন উইলিয়ামসনকে দ্বিতীয় ইনিংসে ১১ রানে সাজঘরে ফেরান তাইজুল। সিলেট টেস্টের প্রথম এবং দ্বিতীয় ইনিংসে শুধু নয় এই নিয়ে তিনবার কেইন উইলিয়ামসনকে আউট করলেন তিনি।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft