শনিবার ২৭ জুলাই ২০২৪
ঢাকা-৮ আসনে নৌকার প্রার্থীতা চান আবদুল মতিন ভূঁইয়া
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২২ নভেম্বর, ২০২৩, ৬:০৮ PM
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বাংলা একাডেমির আজীবন সদস্য আবদুল মতিন ভূঁইয়া আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীকের মনোনয়ন চান। তিনি জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য। দীর্ঘদিন ধরে তিনি সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে যুক্ত আছেন।

২১ নভেম্বর বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ও জমা দেন তিনি। মনোনয়ন প্রত্যাশার প্রসঙ্গে তিনি বলেন, কৈশোর থেকেই মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে রাজনীতি করি। মতিঝিলে ৪০ বছর ধরে বিভিন্ন পর্যায়ে আওয়ামী লীগের রাজনীতি করছি। এখন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে যুক্ত আছি। এ ছাড়া বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিয়েছি। নব্বইয়ের দশকে অবিভক্ত মতিঝিল থানা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হিসেবেও দায়িত্বে ছিলাম। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে মূল্যায়ন করবেন বলে প্রত্যাশা করছি।

আবদুল মতিন ভূইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে বিএসএস (সম্মান) অর্থনীতি, ১৯৮৭ সালে এমএসএস (অর্থনীতি) পাস করেন। বর্তমানে মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদেরও সভাপতি। পাশাপাশি কয়েকটি ব্যবসায়িক সংগঠনেরও নেতৃত্ব দিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

আব্দুল মতিন ভূইয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ-সম্পাদক, দলের সাংস্কৃতিক উপকমিটির সাবেক সদস্য, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, একই সংগঠনের সাবেক দপ্তর সম্পাদক, ৫২ ও ৩১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের (বর্তমান ৮ নং ওয়াড আওয়ামী লীগ) সাবেক সহ-সভাপতি, ছাত্রলীগ ফেনী কলেজ শাখার (১৯৮২-১৯৮৩) সাবেক সদস্য, ছাত্রলীগ আলী আজম উচ্চ বিদ্যালয়, ফেনীর সাবেক আহ্বায়ক এবং ফেনী-১ নির্বাচনী এলাকা থেকে জাতীয় সংসদ নির্বাচনে ২০০৮, ২০১৪, ২০১৮ সালে বাংলাদেশ আওয়া মীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী।

তিনি ৯০’র গণঅভ্যুত্থানে ছাত্র সংগ্রাম পরিষদের আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৯৬ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয় ছিলেন অংশগ্রহণ করেন। ১/১১ দুঃসময়ে সাব জেলের সামনে প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের নেতৃত্বে আন্দোলন সংগঠিত ও দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কবি, সাহিত্যিক, বুদ্দিজীবীদের উপস্থিত করে নেত্রীকে উপহার প্রেরণের দায়িত্ব পালন করেন। ইয়াজ উদ্দিন-আজিজ মার্কা সরকারের সময়ে নেত্রীর মুক্তি আন্দোলনে আওয়ামী লীগের তৎকালীন সাংস্কৃতিক সম্পাদক প্রয়াত আলমগীর কুমকুমের নেতৃত্বে সকল মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের সমন্বয় করার দায়িত্ব পালন করেন ।

তিনি কুয়েত বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সেক্রেটারি জেনারেল, আটাব, ঢাকা জোনের সাবেক ডেপুটি সেক্রেটারি এবং ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি অব চট্টগ্রামের মেম্বার ট্রাস্টি বোর্ড।
আবদুল মতিন ভূঁইয়া বাঙ্গালি সংস্কৃতি মঞ্চের (জাতির জনকের আদর্শে উজ্জেবীত সাংস্কৃতিক সংগঠন সমূহের জোট) সাধারণ সম্পাদক, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য (সাবেক সাধারণ সম্পাদক) ও স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি। এ ছাড়া তিনি এবি কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও সিইও, এবকো আইটি লিমিটেডের চেয়ারম্যান, আদিবা এয়ার ইন্টারন্যাশনালের প্রোপ্রাইটর এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি, বেসিস, আটাব, টোয়াব, হাব ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft