শুক্রবার ১৪ জুন ২০২৪
ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির উদ্যোগ
‘নেতা যে রাতে নিহত হলেন’ নাটক মঞ্চস্ত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩, ৬:২১ PM আপডেট: ১৪.১১.২০২৩ ৬:৩৭ PM
ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে ‘নেতা যে রাতে নিহত হলেন’ নাটক মঞ্চস্ত হয়েছে। গত রবিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় নাটকটি মঞ্চস্ত হয়।

ইমদাদুল হক মিলনের আলোচিত গল্প অবলম্বনে লেখা নাটকটির নির্দেশনায় ছিলেন রেজানুর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে লেখা এ নাটক। নাটকটির মঞ্চায়ন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি বলেন, এটি একটি অসাধারণ উদ্যোগ। বিশ্বের  ইতিহাসে এই ধরনের জঘন্য হত্যাকাণ্ড আর কোনো দেশে হয়নি। আমি মনে করি ইমদাদুল হক মিলন এই লেখাটি অনেক বেদনা নিয়ে লিখেছেন।

এ সময় প্রতিমন্ত্রী ১৫ আগস্টের দিনটি স্মরণ করে বলেন, আমি অধীর আগ্রহ নিয়ে বিবিসি বাংলায় কান পেতে বসেছিলাম, যে কখন শুনবো এই হত্যকাণ্ডের সংবাদটি মিথ্যা। আজ জাতির পিতার অসমাপ্ত কাজগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন। তাই আমরা আজ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়িয়ে আছি।

নাটকটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও নাট্যকার ইমদাদুল হক মিলন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই-এর সহ-সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ (সিআইপি), বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, সাজ্জাদ আলম খান তপু।

ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোহাম্মদ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনটির সেক্রেটারি ও দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক মো. মফিজুর রহমান খান বাবু।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft