শনিবার ২৭ জুলাই ২০২৪
দেশের মানুষের প্রয়োজনেই চিনিশিল্পকে টিকিয়ে রাখতে হবে: শিল্প সচিব জাকিয়া সুলতানা
মতিয়ার রহমান মিঞা, মধুখালী
প্রকাশ: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ৭:৫২ PM
শিল্প সচিব জাকিয়া সুলতানা বলেছেন, বর্তমান সরকার চিনিশিল্পকে টিকিয়ে রাখতে বদ্ধপরিকর। দেশের মানুষের প্রয়োজনেই চিনিশিল্পকে টিকিয়ে রাখতে হবে। সরকারি চিনিকলগুলো দেশের চাহিদার খুবই যৎসামান্য চিনি উৎপাদন করে তারপরও এগুলো টিকিয়ে রাখার বিকল্প নেই। কারণ সরকারি চিনিকলগুলো বন্ধ হলে বেসরকারি খাতে সব চলে যাবে। চিনির বাজার নিয়ন্ত্রণ করতে সরকারি চিনিকলগুলো চালু রাখা ও উৎপাদন বাড়ানো প্রয়োজন।

ফরিদপুর চিনিকলের আখচাষি, শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের সঙ্গে গুণগতমানসম্পন্ন আখ উৎপাদন ও ফলন বৃদ্ধির লক্ষ্যে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আজ শনিবার তিনি এ কথা বলেন।

বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের চেয়ারম্যান (গ্রেড-১) আরিফুর রহমান অপুর সভাপতিত্বে সুগার মিলের প্রশিক্ষণ ভবনে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার (পিএএ), সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল্লাহ, শ্রমজীবী ইউনিয়নের সাধারন সম্পাদক মির্জা মাঝহারুল ইসলাম মিলন, আখচাষি কল্যাণ সংস্থার সভাপতি শফিকুল ইসলাম খান, আখচাষি আনোয়ার হোসেন।

মধুখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামীম আরার সঞ্চালনায় মতবিনিময় সভায় শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা, ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসিন কবির, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনীক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম, শ্রমজীবী ইউনিয়নের সভাপতি শাহিন মিয়া, আখচাষি কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক রেজাউল করিম ঝটু, চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের কর্মকর্তা, সুগার মিলের কর্মকর্তা-কর্মচারী, আখচাষিবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের চেয়ারম্যান (গ্রেড-১) আরিফুর রহমান অপু বলেন, চিনিশিল্পকে বাঁচাতে আখের চাষ বাড়াতে হবে। চিনির উৎপাদন বাড়াতে হবে।
ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার (পিএএ) বলেন, সরকারি মিলগুলোতে চিনি উৎপাদন কম হওয়ায় গড় খরচ কমাতে চিনির উৎপাদন বাড়াতে হবে। সরকার চিনিতে যথেষ্ট পরিমানে ভর্তুকি দিচ্ছে। এর থেকে পরিত্রাণ পেতে আখ উৎপাদন ও চিনি আহরণের হার বাড়াতে হবে। 

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft