বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
এফডিসিতে সোহানের স্মরণসভায় আসেনি মৌসুমী!
আনন্দমেলা প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ৬:১৮ PM
ঢাকাই সিনেমার খ্যাতিমান পরিচালক সোহানুর রহমান সোহানের মৃত্যু পরবর্তী তার মরদেহ প্রিয় কর্মস্থল এফডিসিতে পারিবারিক বাধার কারণে আনতে না পারলেও ঘটা করে সম্মিলিতভাবে সোহানকে স্মরণ করেছেন তার প্রিয় সহকর্মীরা । 

আজ শনিবার দুপুরে জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়াম সোহানুর রহমান সোহানের স্মরণে সভার আয়োজন করা হয়। সম্মিলিত চলচ্চিত্র পরিষদ স্মরণসভার আয়োজন করেন। 

এদিন বরেণ্য নির্মাতা সোহানুর রহমান সোহানকে স্মৃতিকথায় স্মরণ করেন তার প্রিয় সহকর্মীরা। তবে সকলের দৃষ্টি ছিলো সোহানুর রহমান সোহানের অমর সৃষ্টি চিত্রনায়িকা মৌসুমীর দিকে। কারণ মৃত্যুর পর মৌসুমী উত্তরায় সোহানের বাসভবনে যান নি। সকলের ধারণা ছিলো বিষয়টি তাৎক্ষণিক হওয়ায় ভেঙে পড়েছেন মৌসুমী। ফলে সকলের প্রত্যাশা ছিলো স্মরণসভায় আসবেন। প্রিয় ওস্তাদের সাদাকালো ছবিতে ফুল দিয়ে স্মরণসভায় দু-চার কথা বলবেন। কিন্তু সকলের ধারণা অমূলক করে দিয়ে সারাটা বিকেল জুড়েও দেখা মেলেনি মৌসুমীর!

এ নিয়ে নির্মাতারা আশাহত হয়েছেন। বরেণ্য পরিচালক ওয়াকিল আহমেদসহ একাধিক পরিচালক অনুযোগ করে বলেন- এটা দুঃখজনক। সকলকেই একদিন চলে যেতে হবে। অভিমান থাকতে পারে কিন্তু সেটা মৃত্যুর মধ্য দিয়ে শেষ হয়ে যায়। যদিও আমরা জানি না তাদের মাঝে কিছু ভুল বোঝাবুঝি হয়েছিল কিনা। যাই হোক মৌসুমীর আশা উচিৎ ছিলো।  এই না আশাটা ভক্তদের মাঝে নেতিবাচক দৃষ্টান্ত হয়ে থাকবে।

মৌসুমী উপস্থিত না হলেও এদিন- বরেণ্য নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, দেওয়ান নজরুল, ক্যামেরাম্যান আব্দুল লতিফ বাচ্চু, আসাদুজ্জামান মজনু, বাদল খন্দকার, ওয়াকিল আহমেদ, প্রযোজক খোরশেদ আলম খসরু, শামসুল আলম, অভিনেত্রী দিলারা, বাপ্পারাজ, পলি, পরিচালক আওকাত হোসেন, গাজী জাহাঙ্গীর, গাজী মাহবুব, আবু মুসা দেবু, রায়হান মুজিব, শেখ নজরুল, রেজা হাসমত, আমান, শাহ আলম মণ্ডল, সাইমন তারিকসহ পরিচালক সমিতির কার্যকরী কমিটি উপস্থিত ছিলেন। এছাড়া শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার উপস্থিত ছিলেন। 

সোহনুর রহমান সোহান ১৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা উত্তরার একটি বেসরকারি হাসপাতালে মারা যান। এর আগেরদিন তার স্ত্রী প্রিয়া রহমান স্ট্রোক করে মারা যান।

নব্বই দশকের আলোচিত এই পরিচালক শিবলী সাদিকের সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন ১৯৭৭ সালে। পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন ১৯৮৮ সালে। তার পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বাস অবিশ্বাস’। সালমান শাহ অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে খ্যাতি লাভ করেন।

সোহানুর রহমান সোহান পরিচালিত আলোচিত সিনেমাগুলো হলো- ‘আমার দেশ আমার প্রেম’, ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালোবাসা’, ‘স্বামী ছিনতাই’, ‘আমার জান আমার প্রাণ’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’, ‘কোটি টাকার প্রেম’সহ অনেক সিনেমা।

আজকালের খবর/আতে








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft