শনিবার ২৭ জুলাই ২০২৪
দৌলতপুরে ঘরে ঘরে জ্বর-সর্দি, বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যাও
আব্দুল আলীম সাচ্চু, দৌলতপুর
প্রকাশ: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩, ৭:৪৬ PM
কুষ্টিয়ার দৌলতপুরে ঘরে ঘরে বাড়ছে ঠাণ্ডা-জ্বর ও কাশির রোগী। পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়ছে দিন দিন। আক্রান্তরা এলাকার ফার্মেসিগুলো থেকে ওষুধ কিনে সেবন করলেও অনেকেই তাতে সুস্থ হচ্ছেন না। ফলে এসব রোগী ছুটছেন সরকারি-বেসরকারি হাসপাতাল ও চিকিৎসকদের চেম্বারে। আবার অনেকেই উন্নত চিকিৎসা না নিয়ে এলাকার ফার্মেসিগুলোর ওপর নির্ভর হচ্ছেন। 

গত রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যমতে এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন ৪৫ জন, বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯ জন। তবে এ উপজেলায় দুজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তারা পার্শ্ববর্তী উপজেলার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিলেন। মৃত ব্যক্তিরা দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া এলাকার বাসিন্দা। 

রবিবার দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে চিকিৎসা নিতে দেখা গেছে রোগীদের। এছাড়াও প্রাইভেটভাবে চিকিৎসকদের চেম্বারেও দীর্ঘ সময় অপেক্ষা করে চিকিৎসা নিতে হচ্ছে এসব রোগীকে। এতে সবচেয়ে ভোগান্তির শিকার হচ্ছেন শিশু ও বৃদ্ধ রোগীরা। 

উপজেলার থানার মোড় এলাকায় একটি ডায়াগনস্টিক সেন্টারে ডাংমড়কা বাজার এলাকা থেকে আশা সামিম রেজা জানান, আমার বাবার সাতদিনের বেশি সময় ধরে জ্বর ঠাণ্ডা এলাকার দোকান থেকে ওষুধ কিনে খাওয়াচ্ছি তাতে কোনো কাজ হয়নি, তাই ভালো চিকিৎসার জন্য এখানে এসেছি। দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকালে চিকিৎসা নিতে আশা মজনু রহমান জানান, তার স্ত্রীর প্রায় এক সপ্তাহের বেশি সময় ধরে জ্বর-ঠাণ্ডা এলাকার ওষুধের দোকান থেকে ওষুধ কিনে খাওয়ানোর পরও কোনো ফল না পাওয়ায় হাসপাতালে নিয়ে এসেছি। হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নেওয়া ষাটোর্ধ্ব এক বৃদ্ধ জানান, কয়েকদিন ধরে শরীর ব্যথাসহ জ্বর আসে পরে এলাকার দোকান থেকে ওষুধ কিনে খাওয়া হয় কিন্তু ভালো হয়নি। হাসপাতালে এসে ডাক্তার দেখানোর পরে রক্ত পরীক্ষা করে ডেঙ্গু ধরা পড়েছে তাই হাসপাতালেয় চিকিৎসা নিচ্ছি। 

এ বিষয়ে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক তৌহিদুল হাসান তুহিন বলেন, হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে প্রতিনিয়ত। বর্তমানে ৯ জন চিকিৎসা নিচ্ছে। এখন পর্যন্ত ৪৫ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এছাড়া মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন দুজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। তাদের বাড়ি দৌলতপুর উপজেলায়।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft