শুক্রবার ১৪ জুন ২০২৪
মানবসেবাই বড় ধর্ম: এমপি শাহজাদা
অটল চন্দ্র পাল, গলাচিপা
প্রকাশ: শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩, ৮:২৫ PM
যারা ধর্ম বিশ্বাস করেন ও রাজনীতি করেন তাদের দুটি জায়গা সবসময় পবিত্র থাকে। একটা হলো রাজনীতির জায়গা আরেকটি হলো উপাসনালয়। আমরা যখন মসজিদে যাই সেই মসজিদটি কিন্তু সুন্দর থাকে। আমরা যারা রাজনীতি করি তারা মনে রাখবেন ‘রাজনীতি মানবসেবা, ব্যক্তিসেবা নয়, মানবসেবাই বড় ধর্ম’।

পটুয়াখালীর গলাচিপা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের নবনির্মিত ভবনের কাজ পরিদর্শন শেষে গতকাল শুক্রবার রাতে আলোচনা সভায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে সংসদ সদস্য এস এম শাহজাদা একথা বলেন।

তিনি আরো বলেন, কাজেই মানবসেবার ব্রত নিয়েই মানুষের কল্যাণে গলাচিপায় যত কাজ হয় সবগুলো সিদ্ধান্তের উৎস এই আওয়ামী লীগ অফিস। সরকার গঠন থেকে শুরু করে আজ আওয়ামী লীগ যে ক্ষমতায় আছে তার পিছনে গলাচিপা উপজেলা আওয়ামী লীগ অফিসের ভূমিকা অনেক বেশি। এরকম একটা অফিস গড়তে পারা আসলেই গর্বের বিষয়। এই অফিসটি গড়ার ক্ষেত্রে যারা অক্লান্ত পরিশ্রম, আর্থিক অনুদান ও জমি দিয়ে অবদান রেখেছেন যতদিন এই অফিস থাকবে ততদিন এই অফিসের সাথে তাদের নাম জড়িয়ে থাকবে। আমাদের প্রয়াত নেতা সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী মরহুম আ খ ম জাহাঙ্গীর হোসাইনকে আল্লাহতালা যেন জান্নাতবাসী করেন। এই জায়গাটি তিনি তার স্ত্রীর নামে বরাদ্দ নিয়েছিলেন এবং সেখান থেকে তিনি এই আওয়ামী লীগ অফিসের নামে দান করেছেন। তিনি এই জায়গাটি দান না করলে আমি এই অফিস করতে পারতাম না। আমাদের গলাচিপা উপজেলা আওয়ামী লীগ অফিসের নবনির্মিত ভবনটি চারতলাবিশিষ্ট নির্মাণকাজ চলমান রয়েছে। আশা করছি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই নির্মাণকাজ শেষ করে ভবনটির উদ্বোধন করা সম্ভব হবে। 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে তিনি আরো বলেন, মনোনয়ন কে পাবে সেটা বিবেচ্য বিষয় নয়, ইনস্ট্রাকশন যা পেয়েছি এটুকুই বলছি। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন সংসদ শেষ করে নির্বাচনী এলাকায় যাও এবং দলের সবাইকে নিয়ে নির্বাচনের প্রস্তুতি নাও। দলের মধ্যে যেন কোনো বিভেদ বা গ্রুপিং না থাকে। 

গলাচিপা রামনাবাদ নদীর ওপর সেতু নির্মাণ সম্পর্কে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানতে চাইলে তিনি বলেন, সেতুর ইনেস্টেশনের সেক্রেটারির সাথে আমি কথা বলেছি। সেতুর মাঝখানের স্টিল স্ট্রাকচারের ডিজাইন কাজ চলছে যা আগামী ১৫ দিনের মধ্যে শেষ হবে বলে আশাবাদী। আশা করছি আগামী অক্টোবরের শেষের দিকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ওই সেতুর ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী মজিবুর রহমান, আজিজুর রহমান বাবলু ভূঁইয়া ও রেজাউল করিম হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মো. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ, মেহেদী মাসুদ জুয়েল এবং আলমগীর হোসেন, জেলা পরিষদ সদস্য মাঈনুল ইসলাম রনো, সাংগঠনিক সম্পাদক তপন কুমার বিশ্বাস, তোফাজ্জেল হোসেন মাসুদ, দপ্তর সম্পাদক সমীর দেবনাথ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন শানু ঢালী প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft