শনিবার ২৭ জুলাই ২০২৪
মমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের দ্বিতীয় দিনের কর্মবিরতি
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩, ৭:৩২ PM
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মমেক) আজ শুক্রবার দ্বিতীয় দিনের মতো ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি চলে। ইন্টার্ন চিকিৎসক ও পুলিশের সংঘর্ষের ঘটনায় বিচার দাবিতে এই কর্মবিরতি পালন করছেন তারা। এর ফলে হাসপাতালে চিকিৎসা সেবায় কিছুটা সমস্যা হচ্ছে। 

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. প্রতীক বিশ্বাস জানান, দায়ী পুলিশ কর্মকর্তাদের চাকরি থেকে স্থায়ী বরখাস্তের দাবিতেই তারা আন্দোলনে নেমেছেন। এই দাবিতে তিনদিনের কর্মবিরতির ডাক দিয়েছেন। শনিবারের মধ্যে দাবি পূরণ না হলে পরে কর্মসূচি ঘোষণা করা হবে। ঘটনা তদন্তে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে। 

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ১০টার দিকে কক্সবাজার পুলিশ লাইন্সে কর্মরত এএসআই মাহমুদুল হাসান তার স্ত্রী নিলুফার ইয়াসমিনের চিকিৎসার জন্য হাসপাতালের ১৪নং ওয়ার্ডে ভর্তি করেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর মাহমুদুল হাসান কর্তব্যরত চিকিৎসককে ডাকেন। তখন ওই চিকিৎসক অন্য রোগী দেখছিলেন। তখন ওই চিকিৎসক পরে আসবো বললে এএসআই মাহমুদুল হাসান ক্ষিপ্ত হয়ে বাজে আচরণ করেন।

এ সময় দুই পক্ষের মাঝে বাগবিতণ্ডার একপর্যায়ে হাসপাতালে কর্মরত আনসার সদস্যরা ক্ষিপ্ত হয়ে তর্কে জড়ান। খবর পেয়ে হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম ১৪নং ওয়ার্ডে আসেন। ওয়ার্ডে অবস্থার অবনতি দেখে ইনচার্জ পুলিশের এএসআই মাহমুদুল হাসানকে পুলিশের ক্যাম্পে নিয়ে যান। সেখানে নিয়ে গেলে কয়েকজন ইন্টার্ন চিকিৎসক পুলিশ ক্যাম্পে যান। ক্যাম্পে দুই পক্ষের বাগবিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। পরে দুই পক্ষের সংঘর্ষে আট ইন্টার্ন চিকিৎসক আহত হন। এর মাঝে দুজন ডা. শামীম রেজা ও ডা. সাদিক গুরুতর আহত হন। তাদের আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft