সোমবার ৫ জুন ২০২৩
‘মার্কিন নতুন ভিসানীতি বাংলাদেশে নির্বাচনের জন্য সহায়ক হবে’
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩, ৫:৩৬ PM
মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ার জন্য সহায়ক হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত পিটার হাস।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সাক্ষাৎ হয়। সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

পিটার হাস বলেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আমরা নতুন ভিসানীতি করেছি। বাংলাদেশের মানুষ, সরকার, প্রধানমন্ত্রী ও সবার জন্য এটি সহায়ক হবে। গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ার জন্যও ঘোষিত নতুন ভিসানীতি সহায়ক হবে।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। মাঝেমধ্যে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক নিয়ে আমাদের আলোচনা হয়, এটি তারই অংশ। আমরা দুই দেশের সম্পর্ক আরও বিস্তৃত করার বিষয়ে আলোচনা করেছি। নতুন ভিসানীতি নিয়েও কথা বলেছি, যেটি গতকাল (বুধবার) যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে।

এর আগে দুপুরে মার্কিন নতুন ভিসানীতি নিয়ে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিনিধিদের সঙ্গে দুই ঘণ্টাব্যাপী বৈঠক করেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

বৈঠকে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির দুইজন করে প্রতিনিধি উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের পলিটিক্যাল অ্যান্ড ইকোনমিক কাউন্সিলর স্কট ব্র্যান্ডন, পলিটিক্যাল অফিসার ম্যাথিউ বে বৈঠকে উপস্থিত ছিলেন।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
পুরোপুরি বন্ধ হয়ে গেলো পায়রা বিদ্যুৎকেন্দ্র
পপসম্রাটকে হারানোর এক যুগ
৭২ বার পেছালো রিজার্ভ চুরির প্রতিবেদন দাখিলের তারিখ
শনিবার ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে জামায়াত
পরিবেশ দিবসে সবাইকে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জার্মানিতে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত
ছয় কংগ্রেসম্যানের চিঠির সত্যতা নেই, তবু যাচাই করছে মন্ত্রণালয়
জিএম কাদেরের সঙ্গে পিটার হাসের বৈঠক
ফেনীতে ১৬ মামলার পলাতক আসামি গ্রেপ্তার
গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আজমত উল্লা খান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft