ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ১৩ আগস্ট ২০২২ ● ২৯ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ১৩ আগস্ট ২০২২
শিরোনাম: করোনার ভ্যাকসিন কার্যক্রমে সরকারের ব্যয় ৪০ হাজার কোটি টাকা       সালমান রুশদির ওপর হামলা       ইউক্রেনে পৌঁছেছে যুক্তরাজ্যের সেই অস্ত্রের নতুন চালান       এবার চিনির দাম বাড়ানোর প্রস্তাব        তথ্যগত গরমিলে ডিএনসিসির ১০ গাড়িচালকের নিয়োগ বাতিল       ডিমের দামে রেকর্ড, ব্রয়লার মুরগির ডাবল সেঞ্চুরি        সিরিজ হারের লজ্জা নিয়ে দেশে ফিরলো তামিম বাহিনী      
রংপুর থেকে ঢাকা, এসি বাসে ১৫০০ টাকা
রংপুর ব্যুরো
Published : Saturday, 6 August, 2022 at 4:47 PM

পূর্বঘোষণা ছাড়াই প্রায় ৫০ শতাংশ জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে সরকার। একলাফে ডিজেল ও কেরোসিনে লিটার প্রতি দাম বাড়ানো হয়েছে ৩৪ টাকা এবং অকটেনে ৪৬ ও পেট্রলে ৪৪ টাকা। গতকাল শুক্রবার রাতে প্রজ্ঞাপন জারির খবরে ফায়দা লুটছে ফিলিং স্টেশন মালিকরা। আজ শনিবার সকাল থেকেই জ্বালানি তেলের অস্বাভাবিক এই দাম বৃদ্ধির প্রভাব পড়তে শুরু করেছে জনজীবনে। 

এরমধ্যেই বাসের ভাড়া বৃদ্ধির তোড়জোড় শুরু হয়েছে। পরিবহন মালিকরা দামের সঙ্গে সমন্বয় করে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেয়ার আগেই রংপুরে বাড়তি মূল্যে বিক্রি হচ্ছে বাসের টিকিট। অথচ রবিবার (৭ আগস্ট) ঢাকায় বৈঠক থেকে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত জানানোর কথা রয়েছে পরিবহন মালিকদের।

সকালে রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডে গিয়ে দূরপাল্লার বাসের টিকিট বিক্রিতে যাত্রীদের কাছ থেকে বেশি দাম নেয়ার অভিযোগ পাওয়া গেছে। যদিও টিকিট কাউন্টার থেকে এ অভিযোগ অস্বীকার করা হচ্ছে। তবে বেশ কিছু কাউন্টারে টিকেটের মূল্য বৃদ্ধির সত্যতা মিলেছে।  

নাবিল, এসআর, হানিফ, শ্যামলীসহ বেশ কয়েকটি কাউন্টারে থাকা দায়িত্বরত ম্যানেজাররা জানিয়েছে, এসি বাসে সিটপ্রতি টিকিটে ২০০ টাকা ভাড়া বেড়েছে। তবে এখন পর্যন্ত নন-এসি বাসের ভাড়া বৃদ্ধি করা হয়নি। আগে যেখানে একটি এসি বাসের সিটের জন্য টিকিট প্রতি নেয়া হতো ১৩০০ টাকা, এখন তা বেড়ে দাঁড়িয়েছে ১৫০০ টাকা। নন-এসি বাসেও যাত্রীপ্রতি ১০০ থেকে ১৫০ টাকা বেশি ভাড়া হতে পারে বলেও আভাস দেন তারা।

নাবিল পরিবহনের কাউন্টারের সামনে কথা হয় ঢাকাগামী এক যাত্রীর সঙ্গে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া মশিউর রহমান জানান, অনলাইনে টিকিট কিনতে পরিবহনগুলোর সার্ভারে ঢোকা যাচ্ছে না। রাত থেকে সমস্যা হচ্ছে। এখন যে অবস্থা তাতে নতুন করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত অনলাইনে টিকিট পাওয়ারও নিশ্চয়তা নেই। বাধ্য হয়ে স্ট্যান্ডে এসে টিকিট করলাম। কিন্তু আগের চেয়ে ২০০ টাকা বেশি লাগলো। তবে নন-এসি বাসের টিকিট কাউন্টারে আগের দামে বিক্রি হচ্ছে বলে জানায় এই যাত্রী।

এদিকে শ্যামলী পরিবহনের শ্রমিক সোহেল রানা বলেন, ঢাকায় এখন পরিবহন মালিকরা ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয়নি। কিন্তু তাদের হুকুমেই কোনো কোনো কাউন্টারে বেশি দামে বিক্রি শুরু হয়েছে। হয়তো আজকের মধ্যেই একটা সিদ্ধান্ত হবে। সেক্ষেত্রে ভাড়া বৃদ্ধি হলে ৭০০ টাকার টিকেট ৯০০ টাকা এবং ১৩০০ টাকার টিকিট ১৫০০ টাকা হবার সম্ভাবনা রয়েছে। তবে সঠিকটা জানতে অপেক্ষা করতে হবে। তবে রংপুরে বাসের সংকট নেই বলে জানিয়েছে এই পরিবহন শ্রমিক।

এনা পরিবহনের কাউন্টার সহযোগি বোম্বার্ট রায় বলেন, মালিকরা ঢাকায় বসার কথা রয়েছে। সেখান থেকেই প্রতি টিকিটে কত টাকা ভাড়া বৃদ্ধি হতে পারে, সেটা জানানো হবে। কিন্তু তার আগেই আমাদের কোচ স্ট্যান্ডে অনেকেই টিকিটের দাম বাড়িয়ে যাত্রী পরিবহন করছে। 

তিনি আরও জানান, শুক্রবার রাতে ঢাকাগামী এসি বাসের টিকিট (ভলভো, স্ক্যানিয়া ও হোন্ডাই) ১ হাজার ৩০০ টাকা ছিল। শনিবার সকাল থেকে অনেকেই ২০০ টাকা করে ভাড়া বাড়িয়েছে। বাংলা এসির টিকিট ৯০০ থেকে বাড়িয়ে ১১০০ টাকা করা হয়েছে। আর চট্টগ্রামের ভাড়া ১ হাজার থেকে বেড়ে ১৩০০ টাকা হয়েছে। নন-এসি বাসগুলোতে জনপ্রতি ভাড়া ১৫০ থেকে ২০০ টাকা বাড়ানোর সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

আজকালের খবর/ওআর




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com