ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ১৩ আগস্ট ২০২২ ● ২৯ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ১৩ আগস্ট ২০২২
শিরোনাম: করোনার ভ্যাকসিন কার্যক্রমে সরকারের ব্যয় ৪০ হাজার কোটি টাকা       সালমান রুশদির ওপর হামলা       ইউক্রেনে পৌঁছেছে যুক্তরাজ্যের সেই অস্ত্রের নতুন চালান       এবার চিনির দাম বাড়ানোর প্রস্তাব        তথ্যগত গরমিলে ডিএনসিসির ১০ গাড়িচালকের নিয়োগ বাতিল       ডিমের দামে রেকর্ড, ব্রয়লার মুরগির ডাবল সেঞ্চুরি        সিরিজ হারের লজ্জা নিয়ে দেশে ফিরলো তামিম বাহিনী      
পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, উত্তপ্ত কক্সবাজার
কক্সবাজার প্রতিনিধি
Published : Monday, 4 July, 2022 at 12:10 AM

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে পুলিশ পাহারায় ঘরে ফেরার পথে তাদের সামনেই ফয়সাল উদ্দিন (২৬) নামের এক ছাত্রলীগ নেতা দুর্বৃত্তদলের হাতে খুন হয়েছেন বলে অভিযোগ উঠেছে। তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল

রবিবার (৩ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডেইলপাড়ায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশও দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন।

আহত হয়েছেন সিএনজি যাত্রী, পুলিশ ও স্থানীয় ইউপি সদস্য।

এঘটনার পর পরই সড়কে বিক্ষোভে নামেন ছাত্রলীগ নেতাকর্মীরা। হত্যার ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশ সদস্যদের শাস্তি ও হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে তারা সড়ক অবরোধ করে। একই দাবিতে তারা ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে।

রবিবার (৩ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে শহরের প্রধান সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে তারা।

নিহত ফায়সাল উদ্দিন খুরুশকুল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দক্ষিণ ডেইলপাড়া দরগার ডেইল এলাকার লাল মোহাম্মদের ছেলে এবং কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি।  

রাতে বিক্ষোভ চলাকালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, ‘ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শেষে ফয়সালের ওপর প্রথম আঘাত করে একদল যুবক। তিনি পুলিশকে ফোন করে সহায়তা চাইলে সদর থানার এসআই রায়হানের নেতৃত্বে চার সদস্যের একটি টিম ঘটনাস্থলে যায়। এক পর্যায়ে আজিজ সিকদার ও তার ভাই জহির পুলিশের সামনেই ফয়সালকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।’

এই ছাত্রলীগ নেতা বলেন, ‘এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। দায়িত্বে অবহেলাকারী পুলিশ সদস্য ও হত্যাকারীদের দ্রুত শাস্তির দাবি জানাই। এজন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিচ্ছি। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে বড় আন্দোলনের ডাক দেয়া হবে।’

সন্ধ্যায় হত্যাকাণ্ডের পর পরই সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মাহমুদুল করিম মাদু বলেন, ‘বিকেলে খুরুশকুল ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ছিল। সম্মেলন শেষে সন্ধ্যায় সবাই ফিরছিলেন। ডেইলপাড়ায় স্থানীয় আজিজ সিকদার ও জহিরের নেতৃত্বে একদল দুর্বৃত্ত ফয়সালকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়।

গুরুতর আহত ফয়সালসহ আরও কয়েকজনকে স্থানীয়রা উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। হাসপাতালে ভর্ত্তি রয়েছেন আরো ৩ জন। তার মধ্যে রমজান আলী নামের আরো একজন ছাত্রলীগ নেতার অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সেলিম উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে।

ফয়সালকে হত্যার ঘটনায় ছয় জনকে আটক করেছে পুলিশ।

রবিবার রাত সাড়ে ১০টার দিকে তাদে খুরুশকুল এলাকা থেকে তাদের আটক করার কথা জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম।

তিনি জানান, এখন পর্যন্ত জেলা পুলিশ ও ডিবি আলাদা অভিযান চালিয়ে ছয় জনকে আটক করেছে। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। অভিযান এখনও চলমান রয়েছে। যদি এ ঘটনায় পুলিশের কোন সদস্য দায়িত্বে অবহেলা করে থাকেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com