ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১১ আগস্ট ২০২২ ● ২৭ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  বৃহস্পতিবার ● ১১ আগস্ট ২০২২
শিরোনাম: রেমিট্যান্সে জোয়ার       ডিজেল লোকসান অকটেনে লাভ       সুষ্ঠু নির্বাচন আয়োজন একটি জটিল কাজ: পিটার হাস       সাংবাদিকদের মূল বেতনের ৬০ ভাগ আপৎকালীন ভাতার দাবি        উদ্বোধনের পর মালিকরাই আটকে দিলেন বিআরটিসি বাস        প্রয়োজন হলে নিম্ন আয়ের মানুষকে আরো সহায়তা দেওয়া হবে: অর্থমন্ত্রী       দক্ষিণাঞ্চলের সব নদীর পানি বিপদসীমার ওপরে      
ধর্ষণ মামলায় সাংবাদিক পাইলট কারাগারে
নিজস্ব প্রতিবেদক
Published : Wednesday, 29 June, 2022 at 6:33 PM

ধর্ষণ মামলায় দৈনিক সমকালের শরীয়তপুর প্রতিনিধি ও দৈনিক রুদ্রবার্তা সম্পাদক শহীদুল ইসলাম পাইলটকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

বুধবার (২৯ জুন) দুপুরে শুনানি শেষে ঢাকার নারী ও শিশু নির্যাতন ট্টাইব্যুনালের বিচারক তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। 

বিয়ের প্রলোভনে ধর্ষণ, অন্যথায় ফেসবুকে ছেড়ে দিবে বলে ১০ লাখ টাকা দাবির ঘটনায় সাংবাদিক শহীদুল ইসলাম পাইলটের বিরুদ্ধে পুরান ঢাকার এক নারী সাংবাদিক এ মামলাটি দায়ের করেন। উচ্চ আদালতের জামিন শেষ হওয়ায় তিনি ২৮ জুন উক্ত আদালতে ফের জামিনের আবেদন করেন। 

জানা গেছে, পুরান ঢাকার এক বিধবা নারীর (সাংবাদিক) সঙ্গে বিয়ের প্রলোভন দেখিয়ে সম্পর্ক গড়ে বাসাসহ বিভিন্ন স্থানে নিয়ে কৌশলে তাকে একাধিকবার ধর্ষণ করে। পরে দীর্ঘদিন ধরে তাকে বিয়ের স্বীকৃতির কথা বলে ঘুরাতে থাকেন। বিষয়টির সুরাহা না পেয়ে ২০ ফেব্রুয়ারি ঐ নারী সাংবাদিক ফেসবুকে আত্মহত্যার ঘোষণা দেন। তাৎক্ষণিক বংশাল ও লালবাগ থানা পুলিশ তাকে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য বলেন। পরদিন ভিকটিম বাদী হয়ে চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বংশাল থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করেন, যার নং ৬৩ নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারা।

দুজনের একান্ত মূহুর্তের ভিডিওচিত্রের স্কীনশর্ট, অনৈতিক কথোপকথন, ফোনালাপ আসামি ছেড়ে দেয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। দুই পুত্র সন্তানের মাতা ওই বিধবা নারী (৪০) সাংবাদিকের স্বামী ৩ বছর আগে মারা যান। 

বাদী মামলা আর্জিতে বলেছেন, নানা ছুঁতোয় তার কাছে ফোনে, ম্যাসেঞ্জারে কল দিয়ে কিংবা সরাসরি প্রথম স্ত্রীর সঙ্গে পারিবারিক নানা সমস্যার কথা বলে বিয়ের প্রস্তাব দিয়ে উত্যক্ত করে আসছিলেন আসামি শরীয়তপুরের সাংবাদিক শহীদুল ইসলাম পাইলট। আমি প্রস্তাবে রাজী না হওয়ায় নানা ছলছুঁতোয় আমার বাসায় গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে এবং গোপনে ধারণকৃত ভিডিও ভাইরাল করা হবে বলে কৌশলে ১০ লাখ টাকা দাবি করেন। আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চাই।

পাইলট বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ছিলেন। পাইলটের বিরুদ্ধে সংগঠনের ওই নারী সদস্যের সঙ্গে অনৈতিক অভিযোগের প্রমাণ পাওয়ায় চলতি বছরের ২৫ জানুয়ারি সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com