ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৪ জুলাই ২০২২ ● ২০ আষাঢ় ১৪২৯
ই-পেপার  সোমবার ● ৪ জুলাই ২০২২
শিরোনাম: যাত্রী বোঝাই বগি রেখে কমলাপুর ছাড়লো ট্রেন       শাহজালালে দুই উড়োজাহাজের সংঘর্ষ       ভারতের হিমাচলে বাস দুর্ঘটনায় স্কুলছাত্রসহ নিহত ১৬        মেঘনা গ্রুপের কার্টন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৪ ইউনিট       রাস্তার ওপর পশুর হাট বসানো যাবে না        পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, উত্তপ্ত কক্সবাজার       চলতি মাসে সিলেট-রংপুরে ফের বন্যার সম্ভাবনা       
বারিতে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদনের কলাকৌশল বিষয়ক প্রশিক্ষণ
গাজীপুর প্রতিনিধি
Published : Monday, 20 June, 2022 at 11:33 PM

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)’র গ্রীষ্মকালীন হাইব্রিড টমেটো উৎপাদনের আধুনিক কলাকৌশল শীর্ষক এসএসএ, এসএ , এসএএও প্রশিক্ষণ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সরেজমিন গবেষণা বিভাগের আয়োজনে বারির উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ হয়।

‘বাংলাদেশে গ্রীষ্মকালীন টমেটোর অভিযোজন পরীক্ষা, উৎপাদন প্রযুক্তি উদ্ভাবন ও কমিউনিটি বেসড পাইলট প্রোডাকশন প্রোগ্রাম, কৃষি মন্ত্রণালয়’ শীর্ষক প্রকল্পের অর্থায়নে আয়োজিত দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচীতে ৫০ জন এসএসএ, এসএ এবং ও এসএএও অংশগ্রহণ করেন। 

বারি মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

বারির সরেজমিন গবেষণা বিভাগ, গাজীপুর এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান ড. মো. মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সরেজমিন গবেষণা বিভাগ, গাজীপুরের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্পের কর্মসূচী পরিচালক ড. মো. ফারুক হোসেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একই বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আখতার হোসেন।

প্রশিক্ষণে গ্রীষ্মকালীন হাইব্রিড টমেটো উৎপাদনের আধুনিক কলাকৌশল বিষয়ে সম্যক ধারণা প্রদান করা হয় এবং প্রশিক্ষণার্থীদের মাঝে বারি উদ্ভাবিত উচ্চফলনশীল গ্রীষ্মকালীন হাইব্রিড টমেটো ৪, ৮ ও ১১ জাতের বীজ বিতরণ করা হয়।

একে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com