ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৪ জুলাই ২০২২ ● ২০ আষাঢ় ১৪২৯
ই-পেপার  সোমবার ● ৪ জুলাই ২০২২
শিরোনাম: যাত্রী বোঝাই বগি রেখে কমলাপুর ছাড়লো ট্রেন       শাহজালালে দুই উড়োজাহাজের সংঘর্ষ       ভারতের হিমাচলে বাস দুর্ঘটনায় স্কুলছাত্রসহ নিহত ১৬        মেঘনা গ্রুপের কার্টন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৪ ইউনিট       রাস্তার ওপর পশুর হাট বসানো যাবে না        পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, উত্তপ্ত কক্সবাজার       চলতি মাসে সিলেট-রংপুরে ফের বন্যার সম্ভাবনা       
মহানবীকে নিয়ে কটূক্তি: হামলা,পুলিশের গাড়ি ভংচুর, গুলিবিদ্ধ ৯
আল আমিন খান সুমন,বাগেরহাট
Published : Monday, 20 June, 2022 at 7:14 PM

বাগেরহাটে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে রনিত বালা রনি নামে এক কলেজ ছাত্রীর কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় উত্তেজিত জনতা ও পুলিশের মধ্যে সংঘর্ষ, পুলিশের গাড়ি ভাঙচুর ও ৯ জন গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। 

সোমবার (২০ জুন) দুপুরে চিতলমারী থানা এলাকায় এ ঘটনা ঘটে। 

জানা যায়, উত্তেজিত জনতা পুলিশের দুটি গাড়ি, ৪টি মোটরসাইকেলসহ থানার জানালার কাঁচ ও আসবাবপত্র ভাংচুর করে। জনতার হামলায় ১২ জন পুলিশ সদস্যও আহত হন। এসময়ে পুলিশ সরকারি সম্পদ রক্ষা ও উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে ২৪ রাউন্ড শর্টগানের গুলি ছুড়লে অনেকেই গুলিবিদ্ধ হন। 

গুলিবিদ্ধদের মধ্যে ৯ জন চিতলমারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। পরিবেশ শান্ত রাখতে বাগেরহাট থেকে চিতলমারী থানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এঘটনায় পুলিশ ১২ জনকে গ্রেফতার করেছে।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান ও পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম জানান, চিতলমারী উপজেলার চরডাকাতিয়া গ্রামের রমনি বালার মেয়ে শেরে বাংলা কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী রনিত বালা রনি তার  ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটুক্তি ও অবমাননা করে পোস্ট দেন। এ বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে রবিবার রাতে চিতলমারী পুলিশ রনিত বালা রনিকে তার ব্যবহৃত মোবাইলসহ আটক করে থানায় নিয়ে আসে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কলেজ ছাত্রী রনি জানায় তার আইডি হ্যাক করে অন্য কেউ এ ধরণের পোস্ট দিয়েছে। সোমবার ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটুক্তি ও অবমাননাকর পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উত্তেজনা  সৃষ্টি হয়। দুপুর ১২টার দিকে উত্তেজিত জনতা চিতলমারী থানার সামনে জড়ো হয়ে কলেজ ছাত্রী রনির বিচারের দাবি জানাতে থাকে। এক পর্যায়ে উত্তেজিত জনতা চিতলমারী থানা ভবনকে  লক্ষ করে ইটপাটকেল ছুড়তে থাকে। থানা কম্পাউন্ডে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ও থানার পিকআপ ভ্যান, ৪টি মোটরসাইকেলসহ থানার জানালার কাঁচ ও আসবাবপত্র ভাংচুর করেছে। উত্তেজিত জনতার হামলায় ১২ জন পুলিশ সদস্য আহত হন। এসময়ে পুলিশ সরকারি সম্পদ রক্ষা ও উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে ২৪ রাউন্ড শর্টগানের ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে তৎক্ষণিক ভাবে আহত পুলিশ সদস্যদের নাম পরিচয় জানাতে পারেনি এই কর্মকর্তা।

চিতলমারী  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মামুন হাসান জানান, সোমবার দুপুরে ধর্ম ও মহানবীকে ফেসবুকে কটুক্তি ও অবমাননাকর পোস্ট দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে গুলিবিদ্ধ ৯ জনকে চিতলমারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদের অধিকাংশই শর্টগানের গুলিতে আহত হয়েছেন। অন্যদিকে থানায় জনতার ছুড়া ইটের আঘাতে আহত ১২ পুলিশ সদস্যদের  প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে এদের কারুর অবস্থা আশঙ্কাজনক নয়। 

বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক জানান, কলেজ ছাত্রী রনিত বালা রনির ব্যবহৃত ফেসবুক আইডি হ্যাক করে অন্য কেউ না সে নিজে পোস্ট দিয়েছে কি না তা পরীক্ষা  করে দেখা হচ্ছে। জেলা সদর থেকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আজকালের খবর/বিএস 




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com