ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৪ জুলাই ২০২২ ● ২০ আষাঢ় ১৪২৯
ই-পেপার  সোমবার ● ৪ জুলাই ২০২২
শিরোনাম: মেঘনা গ্রুপের কার্টন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৪ ইউনিট       রাস্তার ওপর পশুর হাট বসানো যাবে না        পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, উত্তপ্ত কক্সবাজার       চলতি মাসে সিলেট-রংপুরে ফের বন্যার সম্ভাবনা        অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা ১৪ রাষ্ট্রদূতের        বাংলাদেশের রপ্তানি আয়ের মাইলফলক অর্জন        শাহজালালে যাত্রী দুর্ভোগের সত্যতা পেলেন পররাষ্ট্রমন্ত্রী      
মাদরাসা ব্যাকগ্রাউন্ডের খুব কম জঙ্গি পেয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Published : Friday, 20 May, 2022 at 12:05 AM

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদরাসার দুই-একটি ছাত্র বিপথে গিয়েছিল। সে ছাড়া আমরা অসংখ্য জঙ্গি ধরেছি। তবে মাদরাসা ব্যাকগ্রাউন্ডের খুব কম সংখ্যক জঙ্গি পেয়েছি।

বৃহস্পতিবার (১৯ মে) রাতে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্বজয়ী হাফেজদের সংবর্ধনা ও জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২২ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশন অনুষ্ঠানের আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন সন্ত্রাসী-জঙ্গি আক্রমণে দেশ স্থবির হয়ে যাচ্ছিল। ভয়ানক একটা ষড়যন্ত্র হচ্ছিল। এটা আন্তর্জাতিক ষড়যন্ত্র আমি বলে আসছিলাম। আমাদের দেশের কেউ এখানে সম্পৃক্ত নয়। মাদরাসাগুলোতে দ্বীনি শিক্ষা দেওয়া হয়। সেখানে কোনদিন জঙ্গি তৈরি হতে পারে না। আমরা সেটা প্রমাণ করে দিয়েছি। সব ভুল বুঝাবুঝির দূর করে আলেম-ওলামাদেরকে আমরা একটি জায়গায় নিয়ে এসেছি।

তিনি বলেন, আমি বিশ্বের অনেক মুসলিম রাষ্ট্র ভ্রমণ করেছি। বাংলাদেশের মতো ধর্মপ্রাণ মুসলমান অনেক কম দেশে দেখেছি। আগে দেশের মসজিদগুলোতে দেখেছি শুধু সিলিং ফ্যান ছিল। এখন মসজিদে মসজিদে এসি। এখন যে পরিমাণ মুসল্লি নামাজ আদায় করতে মসজিদে যায় আগে সে পরিমাণ মুসল্লি মসজিদে যেতেন না। এমনটা সম্ভব হয়েছে শুধুমাত্র আলেম-ওলামাদের ইসলাম ধর্মের দাওয়াতের কারণে।

করোনা নিয়ন্ত্রণের কথা উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনা মহামারী নিয়ন্ত্রণে সারা বিশ্বের মধ্যে বাংলাদেশ পঞ্চম। আর দক্ষিণ এশিয়ার মধ্যে প্রথম।

অনুষ্ঠানে জাতীয় মসজিদ বাইতুল মুকাররম খতিব আল্লামা মুফতি রুহুল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আইনমন্ত্রী আনিসুল হক, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, হাটহাজারী মাদরাসা মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া, প্রমুখ।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com