ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৪ জুলাই ২০২২ ● ২০ আষাঢ় ১৪২৯
ই-পেপার  সোমবার ● ৪ জুলাই ২০২২
শিরোনাম: নারায়ণগঞ্জে কার্টন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৪ ইউনিট       রাস্তার ওপর পশুর হাট বসানো যাবে না        পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, উত্তপ্ত কক্সবাজার       টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ        চলতি মাসে সিলেট-রংপুরে ফের বন্যার সম্ভাবনা        অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা ১৪ রাষ্ট্রদূতের        বাংলাদেশের রপ্তানি আয়ের মাইলফলক অর্জন       
সাবেক এমপি নূর আফরোজের ৭ বছরের কারাদণ্ড
বগুড়া প্রতিনিধি
Published : Thursday, 19 May, 2022 at 8:01 PM

দুর্নীতির মামলায় বিএনপির সাবেক সংসদ সদস্য (এমপি) নূর আফরোজ বেগম জ্যোতিকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়ার বিশেষ জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী এ রায় দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত বুধবার (১১ মে) একই আদালত জ্যোতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই দিনই আদালত জানিয়ে দেন বৃহস্পতিবার তার বিরুদ্ধে দুর্নীতির মামলার রায় ঘোষণা করা হবে।

আইনজীবী আবুল কালাম আজাদ জানান, দুর্নীতির অভিযোগে নূর আফরোজ বেগমের বিরুদ্ধে ৫৩ লাখ ২২ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পায় দুদক। এই বিষয়টি অনুসন্ধানে তার বিরুদ্ধে ২০১৪ সালে মামলা করা হয়। এই মামলার বিচার কাজ শুরু হয় ২০১৭ সালে। গত বুধবার শুনানি ছিল। ওই দিন নূর আফরোজ বেগম জ্যোতির আইনজীবী সময় প্রার্থনা করেন। কিন্তু আদালত আবদেন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে এই মামলার রায় ঘোষণার দিন ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে বিচারক রায় ঘোষণা করেন। রায়ে বিচারক বলেন, দুর্নীতি দমন আইনের ২৬ এর (২) ধারায় আসামিকে দুই বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকার জরিমানা করা হলো। আর ২৭ এর (১) ধারায় ৫ বছরের কারাদণ্ড দেওয়া হলো। একই সঙ্গে এই ধারায় তাকে ৫৩ লাখ ২২ হাজার ৭৯০ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো। এরপর আদালত আসামিকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

নূর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা। তিনি ২০০১ সালে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। বর্তমানে জাতীয়তাবাদী সমবায় দলের সভানেত্রীর দায়িত্ব পালন করছেন।

আজকালের খবর/বিএস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com