ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৪ জুলাই ২০২২ ● ২০ আষাঢ় ১৪২৯
ই-পেপার  সোমবার ● ৪ জুলাই ২০২২
শিরোনাম: যাত্রী বোঝাই বগি রেখে কমলাপুর ছাড়লো ট্রেন       শাহজালালে দুই উড়োজাহাজের সংঘর্ষ       ভারতের হিমাচলে বাস দুর্ঘটনায় স্কুলছাত্রসহ নিহত ১৬        মেঘনা গ্রুপের কার্টন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৪ ইউনিট       রাস্তার ওপর পশুর হাট বসানো যাবে না        পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, উত্তপ্ত কক্সবাজার       চলতি মাসে সিলেট-রংপুরে ফের বন্যার সম্ভাবনা       
মাদ্রাসার মূল ভবনে বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক
Published : Wednesday, 18 May, 2022 at 5:04 PM

মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানের মূল ভবনে দৃশ্যমান স্থানে নাম ও ঠিকানাসহ বাংলা ভাষায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদফতর। 

বুধবার (১৮ মে) অধিদফতরের মহাপরিচালক কে এম রুহুল আমীন স্বাক্ষরিত এই অফিস আদেশ জারি করা হয়।

এর আগে মঙ্গলবার (১৭ মে) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ অধিদফতরের মহাপরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেয়।    

অফিস আদেশে বলা হয়, দেশের বিভিন্ন স্থানে স্থাপিত বেশিরভাগ মাদ্রাসার মূলভবনে মাদ্রাসার নাম-ঠিকানা সংবলিত কোনও সাইনবোর্ড স্থাপন করা হয় না। এছাড়া বড় রাস্তার পাশে কিংবা দৃশ্যমান স্থানে দিক-নির্দেশক চিহ্নসহ মাদ্রাসার নাম-ঠিকানা সংবলিত সাইনবোর্ড ও স্থাপন করা হয় না। ফলে পরিদর্শনকালে কিংবা দাফতরিক প্রয়োজনে মাদ্রাসার সঠিক অবস্থান চিহ্নিত করা কষ্ট সাধ্য হয়ে পড়ে।

অফিস আদেশে আরও বলা হয়, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের দিক-নির্দেশক বা সাইনবোর্ড দৃশ্যমান স্থানে থাকলেও বেশিরভাগ মাদ্রাসার ক্ষেত্রে তা দেখা যায় না। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানের নাম-ঠিকানা সংবলিত সাইনবোর্ড স্থাপনের বিষয়ে সরকারি নির্দেশনাও রয়েছে। উপরন্তু, দৃশ্যমান স্থানে সাইনবোর্ড স্থাপন করা হলে মাদ্রাসার প্রচার ও পরিচিতির জন্য সহায়ক হয়।

দেশের সব কামিল, ফাজিল, আলিম, দাখিল  ও এবতেদায়ি মাদ্রাসার মূলভবন ও প্রবেশপথে নাম- ঠিকানা সংবলিত সাইনবোর্ড এবং বড় রাস্তার পাশে কিংবা দৃশ্যমান স্থানে দিক-নির্দেশক চিহ্নসহ বাংলায় মাদ্রাসার নাম-ঠিকানা সংবলিত সাইনবোর্ড স্থাপন করতে অনুরোধ করা হলো।

আজকালের খবর/বিএস 
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com