ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৪ জুলাই ২০২২ ● ২০ আষাঢ় ১৪২৯
ই-পেপার  সোমবার ● ৪ জুলাই ২০২২
শিরোনাম: মেঘনা গ্রুপের কার্টন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৪ ইউনিট       রাস্তার ওপর পশুর হাট বসানো যাবে না        পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, উত্তপ্ত কক্সবাজার       চলতি মাসে সিলেট-রংপুরে ফের বন্যার সম্ভাবনা        অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা ১৪ রাষ্ট্রদূতের        বাংলাদেশের রপ্তানি আয়ের মাইলফলক অর্জন        শাহজালালে যাত্রী দুর্ভোগের সত্যতা পেলেন পররাষ্ট্রমন্ত্রী      
সামনে আরও খারাপ সময় আসছে: শ্রীলংকার প্রধানমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
Published : Monday, 16 May, 2022 at 11:29 PM

শ্রীলংকার নতুন প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহে সোমবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। মাহিন্দা রাজাপাকসে বাধ্য হয়ে ক্ষমতা ছাড়ার পর বৃহস্পতিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন বিক্রমাসিংহে। 

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দেশটির জনগণকে কোনো আশার কথা শোনাতে পারেননি বিক্রমাসিংহে। তিনি জানিয়েছেন, শ্রীলংকায় আর মাত্র একদিনের পেট্রোল আছে। 

নতুন প্রধানমন্ত্রী আরও বলেছেন, তিনি সত্য লুকাবেন না। সামনে শ্রীলংকার জনগণের জন্য আরও খারাপ সময় অপেক্ষা করছে। 

এ ব্যাপারে নতুন প্রধানমন্ত্রী বলেন, আমাদের পেট্রোল শেষ হয়ে গেছে। এ মুহূর্তে আমাদের মাত্র একদিনের পেট্রোল মজুদ আছে।

তিনি আরও জানিয়েছেন, ডলারের অভাবে পেট্রোল নিতেও পারছেন না। তিনটি জাহাজ শ্রীলংকার উপকুলে দাঁড়িয়ে আছে। ডলার পেলে সেগুলো পেট্রোল দেবে। কিন্তু ডলার না থাকায় সেগুলো খালাস করতে পারছেন না।

সামনে আরও খারাপ সময় আসছে সে বিষয়টি উল্লেখ করে বিক্রমাসিংহে বলেছেন, আমাদের জীবনে সামনের কয়েকটি মাস হবে সবচেয়ে খারাপ। আমার সত্য লুকানোর কোনো ইচ্ছা নেই এবং জনগণের সঙ্গে মিথ্যা বলার কোনো ইচ্ছা নেই।

তবে তিনি জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আপনারা সামনের কয়েকটি মাস ধৈর্য্য ধরে অপেক্ষা করুন।

শ্রীলংকার প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন দেশটির ১৪ লাখ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতনও দিতে পারছে না সরকার। আর এখন তাদের বেতন দিতে শেষ উপায় হিসেবে টাকা ছাপানোর অনুমোদন দিয়েছেন তিনি। 

আমার নিজের ইচ্ছার বিরুদ্ধে, আমি টাকা ছাপানোর অনুমতি দিতে বাধ্য হয়েছি সরকারি চাকরিজীবীদের বেতন দিতে এবং প্রয়োজনীয় দ্রব্যের মূল্য পরিশোধ করতে। বলেন বিক্রমাসিংহে।

এদিকে ১৯৪৮ সালে ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা অর্জন করার পর বর্তমানে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দা চলছে শ্রীলংকায়।সূত্র: এনডিটিভি

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com